• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটের শেষ দিন

বেলা শেষে দাম চড়া 

  নিজস্ব প্রতিবেদক

১১ আগস্ট ২০১৯, ১৬:১৫
হাট
হাট থেকে গরু নিয়ে বাড়ি ফিরছেন ক্রেতা (ফাইল ফটো)

দিন শেষে দেশব্যাপী পালিত হবে পবিত্র ঈদুল আজহা। রবিবার কুরবানির হাট বাজারের শেষ দিন। অনেকেই শেষ দিনে পশুর হাটে দাম পড়ে যাওয়ার চিন্তা করেছেন। তবে বাস্তব চিত্র ভিন্ন। বেলা শেষে উল্টো বেড়ে গেছে গরুর দাম। রাজধানীর পশুরর হাটগুলোতে শেষ দিনে অনেক ক্রেতাই বাধ্য হয়ে কুরবানির পশু কিনেছেন চড়া মূল্যে।

নগরীর আফতাবনগর, শাজাহানপুর, কমলাপুর ও আমুলিয়া হাটসহ বেশ কয়েকটি পশুর হাট ঘুরে দেখা যায় এমন চিত্র। জানা যায়, শনিবার যে গরুর দাম ছিল ৫০ থেকে ৬০ হাজার সেটি শেষ দিনে এসে বিক্রেতারা হাকাচ্ছেন ৯০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত।

এ দিকে ক্রেতারা অভিযোগ করে জানান, বেশি লাভের আশা করে হাটের শেষ দিনেও গরু ছাড়ছেন না বিক্রেতারা। উল্টো আরও দাম বেড়ে গেছে। অনেকটা বাধ্য হয়ে আশার থেকে বেশি দামে কুরবানির পশু কিনে নিয়ে যাচ্ছেন তারা।

আফতাবনগর হাট ঘুরে দেখা যায়, তুলনামূলক গরু অনেক কম। শুক্রবার ও গতকাল বেশিরভাগ গরু বিক্রি হয়ে গেছে। এখন শেষ মুহূর্তে ক্রেতারা ভিড় করছেন হাটে। অনেক জায়গায় দেখা যায় ক্রেতা-বিক্রেতার মধ্যে দর কষাকষির চিত্র। দামে বনে গেলেই গরু ছাড়ছেন বিক্রেতারা।

রাজধানীর বনশ্রী থেকে আসা এক ক্রেতা শাওন শাকিবুল বলেন, গতকাল হাটে যে গরুটা ৭০ এ (হাজার) বিক্রি হয়েছে এখন সেটা ৮০ তেও (হাজার) দিচ্ছে না। কী করা যাবে। গরু তো কিনতেই হবে। মনে হচ্ছে বেশি দামে কেনা ছাড়া উপায় নাই।
 
পাবনা থেকে আসা এক ব্যাপারী সুলতান মিয়া বলেন, ১০টি গরু নিয়ে এসেছেন তিনি। তার মধ্যে ৮টি বিক্রি করে ফেলেছেন। বাকি দুটি বিক্রি করে রাতেই ফিরে যাবেন তিনি।

রাজধানীর এক বিক্রেতা জানান, লস দিয়ে গরু বিক্রি করব না। দরকার হলে গরু ফিরাই নিয়া যামু।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড