• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ভোগা‌ন্তির ঈদয‌াত্রায় ‘দুঃখ’ পেয়েছেন কাদের

  নিজস্ব প্রতিবেদক

১১ আগস্ট ২০১৯, ১২:৩২
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

ঈদয‌াত্রায় মহাসড়‌কে মানুষের ভোগা‌ন্তির জন্য ‘দুঃখ’ পেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ছাড়া সারা ‌দে‌শে ঈদযাত্রা‌ সম্পূর্ণ স্ব‌স্তিদায়ক হ‌য়ে‌ছে। এক‌টি প‌য়ে‌ন্টে ঈদযাত্রায় ঘর ফেরত যাত্রী‌দের ভোগা‌ন্তি হয়েছে। এর জন্য তিনি আন্ত‌রিকভা‌বে দুঃখ প্রকাশ ক‌রেন।

রবিবার (১১ আগস্ট) সকালে ঢাকার সা‌য়েদ‌াবা‌দে সড়ক ও জনপথ মো‌ড়ে ঈদযাত্রা নি‌য়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকা‌লে তিনি এসব কথা ব‌লেন।

ওবায়দুল কাদের জানান, চালক‌রা রং সাই‌ডে‌ গা‌ড়ি নি‌য়ে‌ প্রবে‌শ করায় যানজট সৃষ্টি হয়েছে। দুপু‌রের পর টাঙ্গাইল মহাসড়‌কে প‌রি‌স্থি‌তির উন্ন‌তি হ‌বে।

শনিবার (১০ আগস্ট) অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে পাকুল্লা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার সড়কজুড়ে যানজটের সৃষ্টি হয়। পাশাপাশি ৪০ কিলোমিটারে খুবই ধীরগতিতে থেমে থেমে চলছে যানবাহন। যানজটের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে দূর পাল্লার যাত্রীদের।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার ঢাকার মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেছিলেন, মহাসড়কে যানজট হচ্ছে পশুবাহী গাড়ি ও ভারী বৃষ্টির কারণে। টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ধীরগতির ফলে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। ঘরমুখো মানুষের বাড়ি পৌঁছাতে কোথাও কোথাও সমস্যা হচ্ছে। আজও ধীরগতি আছে। তবে তীব্র যানজট নেই।

তিনি আরও বলেন, এবার ডেঙ্গু আতঙ্ক থাকার পরও মানুষের বাড়ি যাওয়ার ঢল নেমেছে। ডেঙ্গুতে ভয় পায় না এদেশের মানুষ। ডেঙ্গু নিয়ন্ত্রণে সারা বছর কাজ করা হবে। মাঠ পর্যায়ে সচেতনতা বাড়ানো হবে, অ্যাকশন প্ল্যান নেওয়া হবে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড