• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

আজ সদরঘাটে মানুষের গিজগিজ নেই

লঞ্চ
সদরঘাট টার্মিনালে লঞ্চে উঠছেন যাত্রীরা (ছবি : সংগৃহীত)

স্বজনদের সঙ্গে পবিত্র ঈদুল আজহার আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়ি ছুটছেন রাজধানীতে থাকা মানুষেরা। গত দুই-তিন রেলপথ, সড়কপথ ও নৌপথের স্টেশনগুলোতে দাঁড়ানোর জো ছিল না। বিশেষ করে সদরঘাট টার্মিনালে, গিজগিজ করছিল গ্রামে ফিরতে ইচ্ছুক মানুষ। শনিবার (১০ আগস্ট) রাতেও ছিল এমন অবস্থা।

তবে রবিবার (১১ আগস্ট) চিত্রটা ভিন্ন। আজ সদরঘাটে মানুষের গিজগিজ নেই। রাজধানী থেকে নৌপথে ঈদযাত্রায় ঘরমুখী মানুষের চাপ অনেকটাই কমেছে। সকালে সদরঘাট টার্মিনালের পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক দেখা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. নাদিরুজ্জামান বলেন, সকাল ৮টা পর্যন্ত ৩৩টি লঞ্চ সদরঘাট টার্মিনালে এসেছে, ১৬টি লঞ্চ ছেড়েছে। ছেড়ে যাওয়া সব লঞ্চেই যাত্রী ছিল।

শনিবার সদরঘাট টার্মিনালে দেখা যায়, লঞ্চঘাটে সকাল থেকে দক্ষিণবঙ্গের বরিশাল, হাতিয়া, ভোলা, মনপুরা, বরগুনা, চাঁদপুর, পিরোজপুরসহ বিভিন্ন জেলার ঘরমুখো যাত্রীরা ভিড় করছেন। যাত্রীদের উপচেপড়া ভিড় ছিল। পন্টুনে তিল ধারণের ঠাঁই ছিল না। যাদের লঞ্চ বিকেলে বা সন্ধ্যায় তারাও টার্মিনালে আসেন দুপুর ১২টার পর থেকে। টার্মিনাল, পন্টুন, লঞ্চে যাত্রী আর যাত্রী। পন্টুনে ভিড় থাকায় অনেকেই নৌকায় করে লঞ্চে ওঠেন। তবে লঞ্চের নির্দিষ্ট সময় না থাকায় পন্টুনে যাত্রীদের শুয়ে-বসে থাকতে দেখা গেছে ঘণ্টার পর ঘণ্টা। যাত্রীদের অভিযোগ ছিল, দক্ষিণাঞ্চলের কিছু রুটে ঈদ উপলক্ষে লঞ্চের সংখ্যা বাড়ালেও অনেক রুটে আগের সময়সূচি অনুযায়ী লঞ্চ না ছাড়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। তবে আজ সকালে এ ধরনের ভোগান্তি অনেকটাই কমে এসেছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড