• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষামন্ত্রীর স্বামী গুরুতর অসুস্থ, ভারত নেয়া হচ্ছে কাল

  অধিকার ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ২২:৫০
শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও তার স্বামী ড. তৌফিক নেওয়াজ (ছবি : সংগৃহীত)

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য ব্যারিস্টার ড. তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকার একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন আছেন।

রবিবার (১১ আগস্ট) উন্নত চিকিৎসার জন্য ড. তৌফিক নেওয়াজ ভারতের মুম্বাই নেয়া হচ্ছে। শিক্ষামন্ত্রীসহ পরিবারের আরও দুজন সদস্য তার সাথে থাকবেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আব্দুল আলিম খান।

এর আগে গত ১৯ জুলাই রাতে ড. তৌফিক নেওয়াজ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার পর তার ব্রেন স্ট্রোক হয়। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখেন। ইতোমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার উন্নতি না হওয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবী তৌফীককে এখন ভারতে নেওয়ার প্রস্তুতি চলছে।

শুক্রবার (৯ আগস্ট) আব্দুল আলিম জানান, ব্রেইন স্ট্রোকজনিত কারণে তৌফীক নাওয়াজ প্রায় কোমার কাছাকাছি অবস্থায় পৌঁছে গিয়েছিলেন। এখন নিজে শ্বাস-প্রশ্বাস নিতে পারেন তবে চোখ মেলে তাকান না। এর মধ্যে দিল্লি থেকে চিকিৎসকদের একটা বিশেষজ্ঞ দল এসে উনার মাথার ভেতরে অপারেশন করে দুটো রিং পরিয়ে দেন রক্ত চলাচল স্বাভাবিক করার জন্যে। তারপরেও তিনি অজ্ঞান অবস্থায় রয়েছেন।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড