• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুধু ট্রেনে উঠতেই লাগে ৫০ টাকা!

  নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট ২০১৯, ১৬:১১
ট্রেনের ছাদে উঠেছে মানুষ
ট্রেনের ছাদে উঠেছে মানুষ (ছবি : সংগৃহীত)

ঈদুল আজহা উপলক্ষে ছুটি কাটাতে যানজটের নগরী রাজধানী ঢাকা ছেড়ে নাড়ির টানে গ্রামে ফিরছে মানুষ। ঢাকার বিভিন্ন বাসস্ট্যান্ড (মহাখালী, গাবতলী, গুলিস্তান ও সায়েদাবাদ), সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং কমলাপুর রেলস্টেশনে ঈদ করতে ঘরে ফেরা মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

এদিকে প্রতি বছরের মত এবারের ঈদেরও ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটায় রেলস্টেশনে ছিল উপচে পড়া ভিড়। সাথে প্রচন্ড গরমে যাত্রীরা হাসফাঁস করছিলেন।

সরেজমিনে দেখা যায় শুক্রবার (৯ আগস্ট) প্রায় দুই ঘণ্টা দেরিতে দুপুর ১২টা ১৫ মিনিটে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আসে ঢাকা থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস।

ট্রেনটির ভেতরে যেমন যাত্রী, ছাদেও তেমনি পরিপূর্ণ। ট্রেনটির ভেতরে যাত্রীর সংখ্যা মাত্রাতিরিক্ত হওয়ায় সবাই গরমে হাসফাঁস করছিলেন। যে যা পারছিলেন, তাই দিয়েই বাতাস করছিলেন। কেউ কেউ গরম সহ্য করতে না পেরে শরীরের জামাও খুলে ফেলেছেন।

এদিকে প্রচন্ড মানুষের ভিড়ে ট্রেনের প্রবেশ করতে অনেক ভোগান্তি হওয়ায় সুযোগ নিচ্ছে স্টেশনে মালামাল বহনকারি কুলিরা। তারা ৫০ টাকার বিনিময়ে ট্রেনের জানালা দিয়ে ট্রেনের ভেতরে প্রবেশ করতে সাহায্য করে থাকে।

উত্তরবঙ্গের এর যাত্রী রবিউল ইসলামের সাথে কথা বলে জানা যায় শুক্রবার (৯ আগস্ট) তিনি সহ তার স্ত্রী ও ২ সন্তানকে নিয়ে সদস্য নিয়ে ঈদ করতে ঠাকুরগাঁওয়ে গ্রামের বাড়ি যাচ্ছেন।

রবিউল ইসলাম জানান, স্টেশনে যাত্রীদের ভয়াবহ ভিড় ঠেলে স্ত্রী সন্তানকে নিয়ে ট্রেনের দরজার সামনে অনেক ঠেলাঠেলি করেছেন। কিন্তু ট্রেনে উঠতে পারেননি।

পরে ৩ জনে ১৫০ টাকা দেন স্টেশনে মালামাল বহনকারী এক কুলির মালামাল টানার কাজে ব্যবহার করা ট্রলির ওপর দাঁড়িয়ে জানালা দিয়ে ট্রেনের ভেতরে প্রবেশ করে তাদের সিটে বসেন।

তিনি আরও জানান, ট্রেনে ওঠার আগেই প্রত্যেক জনে ৫০ টাকা করে মোট ১৫০ টাকা দিতে হয়েছে কুলিকে। এসময় টাকা দিয়ে কুলিদের ট্রলির উপর দাঁড়িয়ে জানালা দিয়ে আরও কয়েকজনকে ট্রেনে উঠতে দেখা যায়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড