• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নুসরাতকে যৌন হয়রানির মামলায় সিরাজ উদ-দৌলার বিচার শুরু

  ফেনী প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ০৮:১৪
ফেনী
ফাইল ছবি

ফেনীর সোনাগাজীতে আলোচিত মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির (শ্লীলতাহানি) ঘটনায় দায়ের করা মামলার চার্জ গঠন করেছেন আদালত।

সোমবার (৫ আগস্ট) দুপুরে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ এ মামলার একমাত্র আসামি সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ (বহিষ্কৃত) সিরাজ উদ-দৌলার উপস্থিতিতে চার্জ গঠন করে আগামী ২৭শে অক্টোবর এ মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন। ফেনী জেলা ও দায়রা জজ আদালতের পিপি হাফেজ আহমেদ এ তথ্য জানিয়েছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী এম. শাহজাহান সাজু বলেন, গত ৩ জুলাই ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে এ মামলার চার্জশিট জমা দেয় মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই ফেনীর ওসি মো. শাহ আলম।

পরদিন গত ৪ জুলাই ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালত চার্জশিটের ওপর শুনানি শেষে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্থানান্তর করেন। গত ৯ জুলাই ওই আদালতে মামলাটির চার্জশিট (অভিযোগ পত্র) গ্রহণ করে চার্জ গঠনের জন্য।

গত ১৭ জুলাই দিন ধার্য করা হয়। ওইদিন চার্জ গঠনের জন্য নির্ধারিত দিন থাকলেও রাষ্ট্র পক্ষের আবেদনের প্রেক্ষিতে তা পিছিয়ে ৫ আগস্ট নির্ধারণ করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই ফেনীর ওসি শাহ আলম জানান, গত ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা নুসরাতকে তার কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানি করে। ওইদিন নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করলে পুলিশ অধ্যক্ষকে গ্রেফতার করে। পরে পুলিশ সদর দপ্তর থেকে মামলাটি পিবিআই ফেনীকে তদন্তের দায়িত্ব দেয়।

পিবিআই দায়িত্ব গ্রহণের ৯৬ দিনের মাথায় গত ৩রা জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২৭১ পৃষ্ঠার ডকেটসহ ১০ পৃষ্ঠার দাখিলকৃত অভিযোগপত্রে (চার্জশিট) একমাত্র আসামি করা হয় সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ (বহিষ্কৃত) সিরাজ উদ-দৌলা। দাখিলকৃত অভিযোগপত্রে ডাক্তার ও পুলিশসহ মোট ২৯ জনকে সাক্ষী করা হয়েছে।

ওডি/আরবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড