• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণপিটুনি ঠেকাতে মাঠে নামছে ৬১ লাখ আনসার 

  অধিকার ডেস্ক    ২৩ জুলাই ২০১৯, ২১:০৪

আনসার 
ছবি : সংগৃহীত

পদ্মা সেতু নির্মাণে মাথা লাগবে বলে যে ধরনের গুজব ছড়ানো হচ্ছে তা প্রতিরোধ ও জনগণকে সচেতন করতে ৬১ লাখ আনসার ও ভিডিপি সদস্য মাঠপর্যায়ে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর খিলগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেন, গুজবে কান না দিতে গ্রাম পর্যায়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে আনসার কমান্ডারদের কাছে বার্তা পাঠানো হয়েছে। এই বার্তা পেয়ে পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দিতে আনসার সদস্যরা জনসাধারণকে সচেতন করবেন। এ লক্ষ্যে জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ১২ হাজার ৮৮ জন কমান্ডারকে নির্দেশনা দেয়া হয়েছে। এ লক্ষ্যে জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ১২ হাজার ৮৮ জন কমান্ডারকে নির্দেশনা দেয়া হয়েছে।

মেজর জেনারেল বলেন, আনসার ও ভিডিপি সদস্যের উন্নত প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আগে থ্রি নট থ্রি রাইফেল ব্যবহার করা হতো। এখন নতুন ৩০ হাজার অস্ত্র এই বাহিনীর জন্য আনা হয়েছে। আরও ২০ হাজার অস্ত্র আনা হবে। দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা দিচ্ছেন আনসার ব্যাটালিয়নের সদস্যরা। এ ছাড়া ট্রাফিক পুলিশের সঙ্গেও কাজ করছেন আনসার সদস্যরা।

ওডি/ আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড