• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ট্রাম্পের কাছে নালিশ জামায়াত-বিএনপির ষড়যন্ত্র’

  কালিহাতী প্রতিনিধি, টাঙ্গাইল

২২ জুলাই ২০১৯, ১৪:৫৬
দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী
দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান (ফাইল ফটো)

সাম্প্রতিক সময়ে মার্কিন প্রেসিডেন্টের নিকট নালিশের ঘটনা জামায়াত-বিএনপি জোটের ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

সোমবার (২২ জুলাই) সকালে টাঙ্গাইলের কালিহাতীর গোহালিয়াবাড়ীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বিদেশে গিয়ে বাংলাদেশের নামে মিথ্যাচার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নালিশের ঘটনাটিতে জামায়াত-বিএনপি জোটের ষড়যন্ত্র রয়েছে। তারা সবসময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে।

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করে ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, বন্যা যতদিনই স্থায়ী হোক না কেন মানুষকে কষ্টে থাকতে দেবে না সরকার। আশ্রয়, খাদ্য ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বন্যায় পাশের দেশ ভারতে ২০০, চীনে ৬২, নেপালে ৬০ জন লোক মারা গেলেও আমাদের দেশে প্রাণহানি হয়নি।

তিনি বলেন, আগামী বর্ষার আগেই যমুনার পূর্ব তীরের বাকি অংশের বাঁধ নির্মাণ করা হবে। এ সময় গোহালিয়াবাড়ী ও দশকিয়া ইউনিয়নের ৪০০ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন ত্রাণ প্রতিমন্ত্রী (ছবি- দৈনিক অধিকার)

জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন ট্রাম্প। সেখানে ১৬ দেশের প্রতিনিধিরা অংশ নেন। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়াও মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে কথা বলার সুযোগ পান। সেখানে প্রিয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। দেশটিতে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। অনুগ্রহ করে আমাদের লোকজনকে সহায়তা করুন।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড