• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিটি খাতে আরও নারী উদ্যোক্তা দরকার : পলক 

  প্রযুক্তি ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৮:১২
নারী উদ্যোক্তা
(ছবি: সংগৃহীত)

আমাদের দেশে আইসিটি খাতে আরও নারী উদ্যোক্তা দরকার বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, নারীদের উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে না পারলে কাঙ্খিত উন্নয়ন টেকসই করা সম্ভব নয়।

শনিবার (২০ জুলাই) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘সিটি ব্যাংক কালারস প্ল্যাটিনাম বিজনেস ওমেন অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘পুরস্কারের আয়োজন ভবিষ্যত নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করবে। ফরচুন ম্যাগাজিনের তথ্য মতে, পৃথিবীর ৫০০ ব্যবসা প্রতিষ্ঠানের মাত্র ২৪ টিতে সফল নারী নেতৃত্ব রয়েছে। দেশেও এমন সফল নারী নেতৃবৃন্দ রয়েছে। তবে তথ্যপ্রযুক্তি খাতে নারীদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে’।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন।

দেশে প্রথমবারের মতো নারী উদ্যোক্তাদের স্বীকৃতি দিতে সাতটি ক্যাটাগরিতে এমন উদ্যোগ নেয় কালারস। প্ল্যাটিনাম বিজনেস ওমেন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে রুমানা চৌধুরী, এসএমই এন্টারপ্রাইজ ক্যাটেগরিতে তানিয়া ওয়াহাব,বিজনেস এন্টারপ্রাইজ ক্যাটাগরিতে সুজান খান মঈন, স্টার্টআপ অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে তৃণা ফাল্গুনী, ইনোভেটিভ সল্যুশন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে ফাহমিদা ইসলাম, ইনোভেটিভ প্রজেক্ট অব দ্য ইয়ার ক্যাটাগরিতে আমিনা খাতুন এবং রাইজিং স্টার ক্যাটাগরিতে যৌথভাবে নাবিলা নওরীন ও নাহিদ শারমিন পুরস্কার পেয়েছেন।

অন্যান্যদের মাঝে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কালারস ম্যাগাজিনের প্রকাশক ও সম্পাদক জাকারিয়া মাসুদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড