• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কানে বরশি লাগিয়ে আনা হবে, সিনিহাকে ইঙ্গিত করে মুক্তিযুদ্ধমন্ত্রী

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৬ জুলাই ২০১৯, ২০:৪৫
এসকে সিনহা
(বাঁ থেকে) সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। (ছবি : সংগৃহীত)

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক সাবেক প্রধান বিচারপতিকে ইঙ্গিত করে বলেছেন, তিনি এখন কোথায়, পালিয়ে বেড়াচ্ছে। কানে বরশি লাগিয়ে আনা হবে। দেশের টাকা আত্মসাৎ করেছে, লুটপাট করেছে- তিনি একটা চোর, দুর্নীতিগ্রস্ত। ক্ষমতার অপব্যবহার করে পরিণতি ভালো হয় না।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এ সব কথা বলেন।

স্থানীয়ভাবে রাজাকারদের তালিকা প্রস্তুত করে প্রকাশ করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস হারিয়ে যাচ্ছে। এটি সংরক্ষণ করতে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। পাঠ্যপুস্তকে মুক্তিযুদ্ধের ইতিহাস অর্ন্তভুক্ত করা হয়েছে, আরও করা হবে। এছাড়াও এখন থেকে বিসিএস পরীক্ষায় ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ১০০ নম্বরের প্রশ্ন থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলমের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্যদেন সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান সাদেক কুরাইশী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান।

মন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রকৃত তালিকা প্রস্তুত করতে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সহায়তা কামনা করেছেন।

বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রায় ২ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্মাণ কাজ করে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। গত বছরের ২৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ে জনসভায় এসে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করেন। এর মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড