• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজার মনিটরিং করতে ডিসিদের নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই ২০১৯, ১৮:২৯
টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। (ছবি : সংগৃহীত)

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত যাতে সারা বছর বাজার মনিটরিং করতে পারে সে বিষয়ে খেয়াল রাখতে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ের সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের তৃতীয় অধিবেশনে যোগদান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

সরকার ভেজাল ও নকল নিয়ন্ত্রণে ‘জিরো টলারেন্স’ নীতিতে এগোচ্ছে এমন কথা জানিয়ে মন্ত্রী বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত যাতে সারা বছর চলে এবং বাজার মনিটরিং করা হয় সে বিষয়ে খেয়াল রাখতে ডিসিদের নির্দেশ দিয়েছি।

এছাড়াও খাদ্যপণ্যের সরবরাহ কম দেখিয়ে কোনো ব্যবসায়ী যেন অতিরিক্ত মুনাফা করতে না পারে সে বিষয়টি তদারকি করতে ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ১৫ দিনের মধ্যে পেঁয়াজ, আদা ও রসুনের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে চলে আসবে। আপনারা জানেন যে, ভারত থেকে পেঁয়াজ ও আদা, চীন থেকে রসুন আমদানি করা হয়। এই দুই দেশেই প্রচুর বৃষ্টিপাতে এই ফসলের ক্ষতি হয়েছে। ফলে দাম কিছুটা বেড়েছে।

টিপু মুনশি বলেন, গত রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছিল। সেখানে আমাদের উদ্যোগের কিছু সফলতা পেয়েছি। তবে এখন যে অবস্থা সেখানে দেখা গেছে দুই একটি পণ্যের দাম বেড়েছে। বিশেষ করে পিঁয়াজ-আদা-রসুনের দাম। এজন্য জেলা প্রশাসকদের বলা হয়েছে বাজারে যাতে জিনিসপত্রের দাম না বাড়ে। বাসস

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড