• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ত্রাণ চুরির প্রশ্নই আসে না’

  নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই ২০১৯, ১৮:১৫
এনামুর রহমান
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান (ফাইল ছবি)

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে এগিয়ে যাচ্ছে। দেশে এখন অভাব নেই। কাজেই কারও ত্রাণ চুরি করার প্রশ্নই আসে না।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, আমাদের মানসিকতার পরিবর্তন হয়েছে, দেশপ্রেমও অনেক ভালো হয়েছে। বাংলাদেশে এখন আর সেই দিন নেই যে ত্রাণটাকেও চুরি করে খাবে, মেরে খাবে, এ রকম রিপোর্ট এখন আর পাই না। কারণ অতীতে আমরা দেখেছি অত্যন্ত সুষ্ঠু ব্যবস্থাপনায় ত্রাণ বিতরণ হয়েছে, আশা করি এবারও অত্যন্ত সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ করব।

এনামুর রহমান বলেন, দুর্গত জেলাগুলোতে দুই কোটি ৯৩ লাখ টাকা, সাড়ে ১৭ হাজার মেট্রিক টন চাল এবং ৫০ হাজার প্যাকেট শুকনা খাবার পাঠানো হয়েছে। এছাড়া দু-একদিনের মধ্যে প্রতি জেলায় ৫০০টি করে তাঁবু পাঠানো হবে। ত্রাণ সামগ্রী সঠিকভাবে বিতরণ করতে ঢাকা থেকে সার্বক্ষণিক মনিটরিং চলছে। এছাড়াও জেলা পর্যায়ের কর্মকর্তারাও অত্যন্ত সক্রিয়।

এর আগে ত্রাণ প্রতিমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি বৈঠক হয়। বৈঠকে দেশের সার্বিক বন্যা পরিস্থিতি ও ত্রাণ কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, স্বাস্থ্য মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ওডি/ আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড