• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৫ জুলাই বেনাপোল-ঢাকা রুটের ট্রেন উদ্বোধন

  বেনাপাল প্রতিনিধি

০৩ জুলাই ২০১৯, ২১:০০
রেলমন্ত্রী
বেনাপোল স্টেশন পরিদর্শন করছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন ( ছবি : দৈনিক অধিকার)

বেনাপোল-ঢাকা রুটে সরাসরি রেলপথে যাতায়াত চলতি মাসের ২৫ তারিখ থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ট্রেন চলাচলের উদ্বোধন করবেন।

বুধবার (৩ জুলাই) বিকাল ৫টার সময় বেনাপোল রেল স্টেশন পরিদর্শন শেষে তিনি সাংবাদকর্মীদের এ কথা জানান।

সংশ্লিষ্ট রেল সূত্রে জানা যায়, ঢাকা-বেনাপোল রুটের ট্রেনে দশটি বগি থাকবে। তবে রেলের কোনও নাম এখনও ঠিক করা হয়নি। প্রাথমিকভাবে তিনটি নাম পছন্দ করা হয়েছে। নাম গুলো হলো- ‘বেনাপোল এক্সপ্রেস’, ‘বন্দর এক্সপ্রেস’ ও ‘ইছামতি এক্সপ্রেস’। ট্রেনের দশটি বগির ভেতর দুটি কেবিন, দুটি এসি চেয়ার ও বাকিগুলো চেয়ার থাকবে। কেবিনের ভাড়া প্রাথমিকভাবে এক হাজার ২০০ টাকা, এসি চেয়ারের ভাড়া এক হাজার টাকা ও নন এসি চেয়ারের ভাড়া হবে ৫০০ টাকা। তবে এটি সামান্য কয়েকটি স্টপেজে থামানো হবে। এক কথায় ননস্টপ হিসাবে এ রেলটি চলবে।

এ বিষয়ে সংশ্লিষ্টরা জানান, রাজধানীর সঙ্গে বেনাপোলের রেল যোগাযোগ চালু হলে ব্যবসা বাণিজ্যের পাশাপাশি পাসপোর্টযাত্রীদের চলাচলে সুবিধা হবে। প্রতিদিন দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বেনাপোল দিয়ে ছয় থেকে সাত হাজার মানুষ প্রতিবেশি দেশ ভারতে যাতায়াত করে থাকেন। এই যাত্রীদের বেশিরভাগ আসেন রাজধানী থেকে। বেনাপোল থেকে পরিবহন সংকট ও দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানজটের কারণে যাত্রীরা নানামুখী হয়রানির শিকার হন। রেল চালু হওয়ায় সেই হয়রানি দূর হবে।

রেলপথ মন্ত্রী বেনাপোলে পৌঁছালে তাকে সংবর্ধনা জানান- শার্শা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মনজু, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, ভারত বাংলাদেশ ল্যান্ডপোর্ট চেম্বার অব কমার্সের বন্দর সাব-কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমানসহ আরও অনেকে। পরে বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্প, ইমিগ্রেশন ও কাস্টমস অফিস পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড