• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনা নোটিশে তিনশো কর্মী ছাঁটাই; কারণ জানাল পাঠাও

  অধিকার ডেস্ক

২৬ জুন ২০১৯, ১৮:০৪
পাঠাও

বিনা নোটিশে একদিনেই ‘তিন শতাধিক’ কর্মীকে ছাঁটাই করেছে দেশীয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও। এ ছাঁটাইয়ের তালিকায় শীর্ষ পর্যায়ের কর্মীরাও আছেন। মঙ্গলবার (২৫ জুন) সকালে কর্মীদের ছাঁটাই করা হয়।

এ দিকে কর্মী ছাঁটাইয়ের একদিন পর বুধবার (২৬ জুন) প্রতিষ্ঠানটি সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে জানিয়েছে, অনাকাঙ্ক্ষিত ব্যয় বৃদ্ধি রোধে এবং ভবিষ্যতের জন্য নিজেদের প্রস্তুত করতে কর্মী ছাঁটাই করেছে।

বিবৃতিতে তারা বলছে, ‘দেশের বৃহত্তম অন- ডিমান্ড ডিজিটাল প্লাটফরম পাঠাও ব্যবসায়িক বিকাশের নতুন যুগে প্রবেশ করতে যাচ্ছে। এর অংশ হিসেবে আমরা কতিপয় কৌশলগত নীতি অবলম্বন করছি যা আমাদের ব্যবসার মূল শাখাগুলোকে আরও শক্তিশালী করে তুলবে, দক্ষতা বৃদ্ধি করবে এবং অনাকাঙ্ক্ষিত ব্যয়বৃদ্ধি রোধে সহায়তা করবে। পরিবর্তনের এই প্রভাব পাঠাওয়ের সাংগঠনিক অবকাঠামোসহ এর ব্যবসার সর্বস্তরে মৌলিক ও গুরুত্বপূর্ণ রূপান্তর ঘটাবে।

আমরা এমন একটি ভবিষ্যতের জন্য নিজেদের প্রস্তুত করছি যেখানে আমাদের প্রতিটি সেবা হবে আরও প্রযুক্তিনির্ভর, সহজলভ্য, বিরতিহীন ও গ্রাহকবান্ধব। আমাদের দৃঢ় বিশ্বাস হলো এসব নতুন ও মৌলিক পরিবর্তন পাঠাওকে বর্তমান প্রতিযোগিতা নির্ভর বাজারে দীর্ঘমেয়াদি সাফল্য এনে দেবে।’

এর আগে মঙ্গলবার সকালে কোনো ধরনের নোটিশ ছাড়াই তিন শতাধিক কর্মী ছাঁটাই করা হয়। এসব কর্মীরা পাঠাওয়ের বিভিন্ন বিভাগে কর্মরত। জানা গেছে, এদের মধ্যে এক্সিকিউটিভ অ্যাসিসটেন্ট ম্যানেজার ও কয়েকজন ডিপার্টমেন্টাল হেডও আছেন। তবে ছাঁটাইকৃত কর্মীর ঠিক সংখ্যাটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সূত্র জানিয়েছে, যাদের ছাঁটাই করা হয়েছে, তাদের স্বেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নিতে বাধ্য করা হয়েছে। পর্যাপ্ত ফান্ডের অভাব, নেতৃত্বের অভাব ও অভিজ্ঞতার অভাবকে সামনে রেখে তাদের জোরপূর্বক অব্যাহতি নিতে বাধ্য করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালে পাঠাও তাদের রাইড শেয়ারিং সেবা চালু করে। প্রতিষ্ঠানটিতে ব্যাটারি রোড ডিজিটাল হোল্ডিংস এলএলসি, ইন্দোনেশিয়ার কোম্পানি গো-জেকসহ আরও কিছু প্রতিষ্ঠানের বিনিয়োগ রয়েছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড