• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংবাদকর্মীদের দুদকে তলব, প্রতিবাদে বিক্ষোভ

  অধিকার ডেস্ক

২৬ জুন ২০১৯, ১২:০৪
সাংবাদিকদের বিক্ষোভ
ছবি : সংগৃহীত

দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে সামনে বিক্ষোভ করছেন সাংবাদিকরা। প্রকাশিত সংবাদের বিষয়ে বক্তব্য দিতে দুই সাংবাদিককে দুদক কার্যালয়ে তলব ও উপস্থিত হয়ে বক্তব্য না দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নোটিশ দেওয়ায় তারা এ বিক্ষোভ করেন।

বুধবার (২৬ জুন) সকালে রাজধানীর সেগুন বাগিচাস্থ দুদক কার্যালয়ের প্রধান গেটের সামনে অবস্থা নিয়ে রাজধানীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় শতাধিক সংবাদকর্মী বিক্ষোভ করছেন। অঘোষিত এ বিক্ষোভ কর্মসূচি থেকে দুদককে ক্ষমা চাওয়ার আহ্বান করেন গণমাধ্যমকর্মীরা।

দুদকের দেওয়া নোটিশের বিষয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাংগঠনিক সম্পাদক রাশেদ নিজাম বলেন, এটা কোনো চিঠির ভাষা হতে পারে না। তারা (দুদক) সংবাদকর্মীদের কাছ থেকে অনুসন্ধানের বিষয়ে সহযোগিতা চাইতে পারতো। কিন্তু তারা যে ভাষায় চিঠি দিয়েছে তা গ্রহণযোগ্য নয়। এ চিঠির জন্য তাদেরকে (দুদক) ক্ষমা চাইতে হবে।

‘লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?’ শিরোনামে করা নিউজের জন্য অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার ও বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের সিনিয়র প্রতিবেদক ইমরান হোসেন সুমনকে প্রকাশিত খবরের বিষয়ে বক্তব্য দিতে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৫ জুন) সংস্থাটির পরিচালক ও অনুসন্ধান দলের প্রধান শেখ মো. ফানাফিল্যার সই করা আলাদা চিঠিতে তাদের আজ বুধবার সকাল ১০টা ৩০ মিনিটে দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়।

দুদকের দেওয়া পৃথক দুটি চিঠিতেই অভিযোগের সংক্ষিপ্ত বিবরণী হিসেবে বলা হয়, দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন।

চিঠিতে আরও উল্লেখ হয়, ‘উল্লিখিত অভিযোগের বিষয়ে জুন মাসের ২৬ তারিখে সকাল ১০টা ৩০ মিনিটে নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হলো। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে।’

এদিকে দুদকের দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করার কারণেই দুই সংবাদকর্মীকে নোটিশ দিয়ে পক্ষান্তরে রাষ্ট্রীয় সংস্থাটি ‘হুমকি’ দিচ্ছে বলে অভিযোগ করছেন সংবাদ কর্মীরা। দুদকের নোটিশের বিষয়টি প্রকাশ পাওয়ার পরপরই সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড