• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়া রেল দুর্ঘটনা

তদন্তে গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা

  অধিকার ডেস্ক

২৬ জুন ২০১৯, ০৯:৩৯
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম (ছবি : সংগৃহীত)

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, মৌলভীবাজারের কুলাউড়ার রেল দুর্ঘটনার তদন্তে কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (২৬ জুন) কুলাউড়া রেল দুর্ঘটনায় আহতদের খোঁজখবর নেওয়া এবং ঘটনাস্থল পরিদর্শনের উদ্দেশ্যে রেলযোগে সকালে সিলেটে পৌঁছে এ কথা জানান তিনি।

তিনি বলেন, রেল লাইনগুলো দীর্ঘদিন সংস্কার হয়নি। তাই যতক্ষণ পর্যন্ত সংস্কার করে ভালো অবস্থায় না নেওয়া হবে ততক্ষণ পর্যন্ত যাতায়াতে সময় একটু বেশিই লাগবে। এছাড়া সিলেট ঢাকা রেলপথ দ্রুতই ডুয়েল গেজে পরিণত হবে বলেও জানান তিনি।

রোববার রাতে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ভয়াবহ রেল দুর্ঘটনার পর আহতদের খোঁজখবর এবং ঘটনাস্থল পরিদর্শন করতে মঙ্গলবার রাত ১০টায় উপবন এক্সপ্রেসে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওনা হন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল এই রেল বিভাগ। ২০১১ সাল থেকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথের উন্নয়নে হাত দিয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়া এই লাইনগুলো যতক্ষণ পর্যন্ত ভাল অবস্থায় নেওয়া না যাবে ততক্ষণ পর্যন্ত সময় তো লাগবেই।

মৌলভীবাজারের কুলাউড়ার ভয়াবহ রেল দুর্ঘটনায় এখন পর্যন্ত কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেছে কি না এমন প্রশ্নে মন্ত্রী জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তদন্তে কারও গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সফরসূচি অনুযায়ী, সকাল ৯টায় প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুর্ঘটনায় আহতদের দেখতে যাবেন মন্ত্রী। পরে সেখান থেকে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং সবশেষ ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে তার।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড