• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের প্রথম হজ ফ্লাইটের তারিখ ঘোষণা 

  অধিকার ডেস্ক

২৬ জুন ২০১৯, ০৯:১৮
হজযাত্রী
হজযাত্রী (ছবি : সংগৃহীত)

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ মৌসুমের প্রথম ফ্লাইট ৪ জুলাই (বৃহস্পতিবার) প্রথম যাত্রা করবে। বাংলাদেশ থেকে প্রথম ফ্লাইটে ৪১৯ হজযাত্রী বাংলাদেশ বিমানে করে সৌদি আরবের কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে পৌঁছাবেন।

এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার হজযাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাবেন। চট্টগ্রাম থেকে ১৯টি ও সিলেট থেকে ৩টি হজ-ফ্লাইট পরিচালনা করা হবে। হজ-ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে বিমানে যাবেন মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ ব্যালটি এবং অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ নন-ব্যালটি হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি যাবেন।

বাংলাদেশ বিমানের জনসংযোগ বিভাগের উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকারের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট (বিজি-৩০০১) ৪ জুলাই সকাল ৭টা ১৫ মিনিটে যাত্রা করবে।

এছাড়াও নির্ধারিত সময়ে এবং নির্বিঘ্নে হজের প্রতিটি ফ্লাইট পরিচালনার জন্য সব ধরনের প্রস্তুতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইতোমধ্যেই সম্পন্ন করেছে।

এ বছর কিছু ফ্লাইটের হজযাত্রীদের জেদ্দা বিমানবন্দরের ইমিগ্রেশন-কার্যক্রম প্রথমবারের মতো ঢাকাতেই সম্পন্ন করা হবে। এ উদ্দেশ্যে সৌদি আরবের একটি ইমেগ্রেশন টিম ঢাকায় অবস্থান করবে। এতে করে বাংলাদেশি হজযাত্রীরা দীর্ঘ সফরের পর ইমিগ্রেশনের জন্য আবার ধকল পোহাতে হবে না।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মো: মাহবুব আলী ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আবদুল্লাহ উদ্বোধনী ফ্লাইটের যাত্রীদের বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড