• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনোভেশন ইকোসিস্টেম ও ডিজিটাল ইকোনমিতে সহযোগিতার আশ্বাস এডিবির

  অধিকার ডেস্ক

২৫ জুন ২০১৯, ১৮:৫৩
আইসিটি
আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে দুইপক্ষের মধ্যকার এই সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয় (ছবি : সংগৃহীত)

তথ্যপ্রযুক্তি খাতে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলতে এবং ডিজিটাল ইকোনমিতে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে তথ্যপ্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ এই সহায়তার কথা জানান।

অনুষ্ঠানে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিবির এক্সটার্নাল রিলেশন বিভাগের টিম লিডার মি. গোবিন্দ বার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেবসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকে তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করার পাশাপাশি সরকারের সার্ভিসগুলোকে একই ডিজিটাল প্লাটফর্মে আনা,বাংলাদেশের আইসিটি সেক্টরে ইকোসিস্টেম ডেভেলপ করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ এবং হাইটেক পার্কসহ আইসিটিখাতে এডিবির সহায়তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বৈঠকে মনমোহন প্রকাশকে আগামী বাজেটে উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকার তহবিল গঠনসহ আইসিটিখাতের উন্নয়নে বর্তমান সরকার গৃহীত ও বাস্তবায়িত বিভিন্ন কর্মসূচির বিষয়ে অবহিত করেন।

প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে এডিবি বাংলাদেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।আগামী দিনগুলোতেও এডিবি আইসিটিসহ বিভিন্নখাতে আরও বর্ধিত সহযোগিতা করবে বলে আমরা আশা রাখি।

অন্যদিকে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, বাংলাদেশ বিগত ১০ বছরে অর্থনীতিসহ বিভিন্ন সূচকে অনেক এগিয়ে গেছে। ভবিষ্যতে দেশটি আরও এগিয়ে যাবে।আইসিটিসহ বাংলাদেশের বিভিন্নখাতে ভবিষ্যতেও এডিবির সহায়তা অব্যাহত থাকবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড