• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরমে অতিষ্ঠ জনজীবন, সুখবর মিলছে না সহজেই

  অধিকার ডেস্ক

২৪ জুন ২০১৯, ১৬:১২
গরমে অতিষ্ঠ জনজীবন
গরমে অতিষ্ঠ জনজীবন (ছবি : সংগৃহীত)

রাজধানীতে কোটি মানুষ আর লাখো যানবাহনেv কারণে স্বাভাবিক আবহাওয়াতেই গরম অনুভূত হয়। আর এ দিকে দুদিন ধরে শহরটির ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। ফলে প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন রাজধানীবাসী।

তাপমাত্রা বাড়ায় জনজীবন অতিষ্ঠ হয়ে উঠলেও এ বিষয়ে এখনই কোনো সুখবর দিচ্ছে না বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২৪ জুন) সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের দেশের নয়টি অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অন্যগুলো হলো রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, টাঙ্গাইল, সিলেট, চুয়াডাঙ্গা ও যশোর। এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে ও বিস্তারলাভ করতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

তবে আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা জানিয়ে অধিদপ্তরটি বলছে, এই সময়ের শেষের দিকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে।

বৃষ্টির বিষয়ে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, দিনাজপুর, সৈয়দপুর, ঢাকা, টাঙ্গাইল ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশে কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে অনত্র দুর্বল অবস্থায় রয়েছে বলেও পূর্বাভাসে জানানো হয়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড