• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

৪৭ হাজার হজ গমনেচ্ছু পেয়েছেন স্বাস্থ্য সনদ

  অধিকার ডেস্ক

২৪ জুন ২০১৯, ১২:৪২
হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা
ছবি : সংগৃহীত

রাজধানীসহ সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা, ম্যানিনজাইটিস/ইনফ্লুয়েঞ্জার টিকা প্রদান কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলেছে। চলতি মাসের ১৬ তারিখে শুরু হওয়া এ কার্যক্রমের আওতায় রবিবার (২৩ জুন) পর্যন্ত মোট ৪৭ হাজার হজযাত্রীর প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান শেষে স্বাস্থ্য সনদ ইস্যু করা হয়েছে।

আগামী মাসের (জুলাই) ৪ তারিখ থেকে এ বছরের হজ ফ্লাইট শুরু হবে। এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, দেশব্যাপী অত্যন্ত সুষ্ঠুভাবে হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম এগিয়ে চলেছে। নির্ধারিত সময়ের মধ্যে অর্থাৎ ফ্লাইটের আগেই প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হবে বলে আশাবাদ প্রকাশ করেন তারা।

খবর নিয়ে জানা গেছে, হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরুর প্রথম দুই থেকে তিন দিন স্বাস্থ্য সনদ পাওয়ার জন্য হজ গমনেচ্ছুদের অনেক সময় ধরে অপেক্ষা করতে হয়েছে। ডাটা এন্ট্রি অপারেটরের অপ্রতুলতার কারণে এমন হচ্ছিল। বিষয়টি ধর্ম ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্টিতে আসে।

মন্ত্রণালয়ের নজরে আসার পর দুর্ভোগ লাঘব করার জন্য মেডিকেল প্রোফাইলের মত স্বাস্থ্য ও টিকার সনদ যেন হজযাত্রীরা ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে প্রিন্ট করতে পারেন সে ব্যবস্থা নেওয়া হয়। এখন আর স্বাস্থ্য সনদের জন্য অনেক সময় অপেক্ষা করতে হচ্ছে না।

২০১৯ সালে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১শ ৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৭ হাজার ১শ ৯৮ জন বাংলাদেশি পবিত্র হজ পালন করবেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড