• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এফআর টাওয়ারে আগুন : জামিন পেলেন রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান

  অধিকার ডেস্ক

২৩ জুন ২০১৯, ১৩:৫১
লিয়াকত আলী খান মুকুল
রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল (ছবি : সংগৃহীত)

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলের জামিন মঞ্জুর করেছেন আদালত। রবিবার (২৩ জুন) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছীর আহসান চৌধুরী শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শেখ রকিবুল রহমান।

তিনি বলেন, ‘আসামি রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান মুকুল স্বেচ্ছায় আত্মসমর্পণমূলক জামিনের আবেদন করলে বিচারক ২০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।’

লিয়াকত আলী খান মুকুলের পক্ষের আইনজীবী এস কে আবু সাঈদ জামিনের আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, ‘আসামির বয়স ৬০ বছরের বেশি। তিনি অসুস্থ। জামিন দিলে পালাবেন না।’

অন্যদিকে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) শেখ রকিবুর রহমান রূপায়ণ গ্রুপের চেয়ারম্যানের জামিন আবেদনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন মঞ্জুর করেন।

এর আগে, চলতি বছরের মে মাসের ৬ তারিখে জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুকের জামিন মঞ্জুর করেন আদালত এবং এপ্রিলের ১১ তারিখে অন্য আসামি বিএনপি নেতা ও এফআর টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাজভীরুলকে জামিন দেন মহানগর হাকিম আদালত।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ দুপুরে এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হন। এতে আরও ৭৩ জন আহত হন। এ ঘটনায় ৩০ মার্চ বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে জমির মালিক এসএমএইচআই ফারুক, ডেভেলপার কোম্পানি রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল ও ভবনের বর্ধিত অংশের মালিক তাজভীরুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড