• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্ভাবনী মনোভাব নিয়ে কাজ করতে বাণিজ্যমন্ত্রীর আহ্বান

  নিজস্ব প্রতিবেদক

২০ জুন ২০১৯, ১৯:৩৯
টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। (ছবি : সংগৃহীত)

উদ্ভাবনী মনোভাব নিয়ে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, গতানুগতিক কাজের বাইরে এসে দেশের জন্য কাজ করতে হবে। নতুন কিছু উদ্ভাবন করতে হবে মানুষের কল্যাণে।

বৃহস্পতিবার (২০ জুন) রাজধানীতে জাতীয় জাদুঘরে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ইনোভেশন শোকেসিং মেলা-২০১৯-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও চিফ ইনোভেশন অফিসার ড. মো. শাহ আলম।

আমাদের উদ্ভাবনী চিন্তার বাস্তবায়ন করতে হবে এমন কথা জানিয়ে টিপু মুনশি বলেন, দেশের উন্নয়নে আমরা নতুন নতুন চিন্তা নিয়ে তা বাস্তবায়নে এগিয়ে যাবো। এ কাজ করতে আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে। । সততার সঙ্গে কঠোর পরিশ্রম করতে হবে দেশের উন্নয়নের জন্য।

দেশের উন্নতির জন্য বাণিজ্য বৃদ্ধির কোনও বিকল্প নেই এমন কথা জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য বৃদ্ধি করে দেশের অর্থনৈতিক মুক্তি অর্জন করতে হবে। আগামী ২০২১ সালের মধ্যে রফতানির পরিমাণ ৬০ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। এ লক্ষ্য অর্জন করতে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

ইনোভেশন শোকেসিং মেলায় বাণিজ্য মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ চা বোর্ড, আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতর এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ৯টি উদ্ভাবনী বিষয় তুলে ধরে।

বাণিজ্যমন্ত্রী মেলায় স্টলগুলো ঘুরে দেখেন এবং উদ্ভাবনীর বিষয়গুলো গুরুত্বসহকারে শোনেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড