• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের চাকা ঘুরতে শুরু করেছে’

  অধিকার ডেস্ক

২০ জুন ২০১৯, ১৯:৩৮
আনিসুল হক
ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের চাকা ঘুরতে শুরু করেছে জানিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, উন্নয়নের এই চাকা ঘুরতেই থাকবে, দেশের কেউই উন্নয়নের এই ধারা থেকে বাদ যাবে না।

বৃহষ্পতিবার (২০ জুন) দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে স্থানীয় ব্রজগোপাল টাউন হলে আয়োজিত এক সুধী সমাবেশে এসব কথা বলেন।

এ সময় ২০০৫ সালে জাতীয় বাজেট ছিল ৬১ হাজার ৫৮ কোটি টাকা উল্লেখ করে আনিসুল হক বলেন, তের বছরের ব্যবধানে আজ বাংলাদেশের বাজেট দাঁড়িয়েছে ৫ লাখ ২৩ হাজার কোটি টাকায়।

আইন তার নিজস্ব গতিতে চলবে উল্লেখ করে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এতিমের টাকা চুরি করার জন্য খালেদা জিয়াকে বিচারিক আদালত এবং আপীল আদালত সাজা দিয়েছে। বিচারিক আদালত সাজা দিয়েছিল ৫ বছর। আপিল আদালত সেই সাজা বাড়িয়ে দশ বছর করেছে।

সুধী সমাবেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বিশেষ অতিথির বক্তব্যে বলেন, চরফ্যাশনে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতসহ অন্যান্য আদালতের কার্যক্রম চালু করায় এখানকার দরিদ্র মানুষের বছরে অতিরিক্ত ২৪ কোটি টাকা খরচ সাশ্রয় হয়েছে, একই সঙ্গে কমেছে দুর্ভোগ।

সমাবেশে সিনিয়র জেলা ও দায়রা জজ ফেরদাউস আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, স্থানীয় উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা আকতার, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মুজাম্মেল হক প্রমুখ।

এর আগে চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত এবং চরফ্যাশন আইনজীবী সমিতির কার্যালয় উদ্বোধন করেন আইনমন্ত্রী।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড