• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু হত্যার নীলনকশাকারী জিয়া : বিচারপতি মানিক

  অধিকার ডেস্ক

২০ জুন ২০১৯, ১৬:৫৭
বিচারপতি মানিক
ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু হত্যার নীলনকশাকারী জিয়াউর রহমান, তার নির্দেশে বঙ্গবন্ধুকে হত্যা করেছেন কয়েকজন কর্নেল ও মেজর বলে অভিযোগ করেছেন সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দীন চৌধুরী মানিক।

বৃহস্পতিবার (২০ জুন) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘ইতিহাস বিকৃতি ও আমাদের দায়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব অভিযোগ করেন। বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) এ সভার আয়োজন করে।

এ সময় বঙ্গবন্ধু হত্যা মামলার প্রসিকিউশন টিমের একজন সদস্য হিসেবে শামসুদ্দীন চৌধুরী মানিক বলেন, ‘আমরা যে এভিডেন্সগুলো পেয়েছি, তাতে বিষয়টি অত্যন্ত পরিষ্কার যে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে খন্দকার মোশতাক ও জিয়ার ভূমিকা ছিল শীর্ষে।’

জিয়াউর রহমান বাংলাদেশ চাননি মন্তব্য করে শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, ‘তিনি পাকিস্তান চেয়েছিলেন। বিষয়টি পরিষ্কার হয়ে গেল বঙ্গবন্ধুকে হত্যার পর। তিনি সব রাজাকার-আলবদরকে ক্ষমতায় নিয়ে এলেন।’

সভায় বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভিসি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, আওয়ামী লীগ নেতা নূহ-উল-আলম লেনিন, গবেষক ও ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড