• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বনাঞ্চলের অনেক ক্ষতি হচ্ছে, বৃক্ষমেলায় প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২০ জুন ২০১৯, ১২:০০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও, পরিবেশ ও বনাঞ্চলের অনেক ক্ষতি হচ্ছে। বৃহস্পতিবার আগারগাঁওয়ে বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, শুধু সভ্যতার বিকাশই নয়, নজর দিতে হবে পরিবেশ রক্ষায়ও। এরই ধারাবাহিকতায় সুন্দরবন রক্ষায় যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে। আত্মসমর্পণ করা বনদস্যুদের জন্য তৈরি করা হয়েছে নতুন কর্মসংস্থান। এ সময় পরিবেশ দূষণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা-২০১৯' এবং 'জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৯' এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

এ বছর বিশ্ব পরিবেশ দিবসের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বায়ু দূষণ’। প্রতি বছর ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। তবে এ বছর ৫ জুন বাংলাদেশে ঈদুল ফিতর উদযাপিত হওয়ায় দিবসটি পিছিয়ে আজ উদযাপন করা হচ্ছে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ প্রতিপাদ্য নিয়ে জাতীয় বৃক্ষরোপণ ও বৃক্ষমেলা হবে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এ অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

ওডি/এএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড