• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের উদ্দেশে রাষ্ট্রপতির তাসখন্দ ত্যাগ

  অধিকার ডেস্ক

১৯ জুন ২০১৯, ১৮:৫৩
আবদুল হামিদ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ (ফাইল ছবি)

মধ্য এশিয়ার দুটি দেশ তাজিকিস্তান ও উজবেকিস্তানে এক সপ্তাহের সরকারি সফর শেষে দেশের উদ্দেশে রওয়ানা দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

বুধবার (১৯ জুন) স্থানীয় সময় বিকাল সোয়া ৩টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের স্পেশাল ভিভিআইপি ফ্লাইট (বিজি-১৫১৯) বিমান রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে দেশের উদ্দেশে তাসখন্দ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এ সময় রাষ্ট্রপতিকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন- উজবেকিস্তানে নিয়োগপ্রাপ্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

রাষ্ট্রপতির সঙ্গে তার সহধর্মিনী রাশিদা খানম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি দেশের পথে রওয়ানা দেন।

এর আগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে বাংলাদেশের দূতাবাস ঘুরে দেখেন। সেখানে তিনি কেক কাটেন। তিনি সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে সম্মান জানান। রাষ্ট্রপতি এ সময় দূতাবাস কার্যালয়ে কিছু সময় কাটান এবং দূতাবাসে কর্মরতদের সঙ্গে দুপুরের খাবার খান।

রাষ্ট্রপতি তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে আয়োজিত এশিয়ার ২৭টি দেশ নিয়ে গঠিত ফোরাম কনফারেন্স অব ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেশাসর ইন এশিয়ার ‘(সিআইসিএ)’ পঞ্চম শীর্ষ সম্মেলনে যোগ দিতে এবং উজবেকিস্তানে আরেকটি অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য চলতি মাসের ১৩ তারিখে ঢাকা ছাড়েন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড