• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমার ডিএমপিতে ইজিবাইক চলবে না : আছাদুজ্জামান মিয়া

  নিজস্ব প্রতিবেদক

১৯ জুন ২০১৯, ১৭:৪২
আছাদুজ্জামান মিয়া
চক্রাকার বাসের সেবার মান উন্নয়নকল্পে মতবিনিময় সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। (ছবি : সংগৃহীত)

ব্যাটারি চালিত যানবাহন চলাচলের ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ইজিবাইক ডাইরেক্ট স্টপ করুন। যেখানে চলার চলুক, আমার ডিএমপিতে চলবে না। লেগুনা স্ট্যান্ড সরিয়ে আরও ভিতরে নেওয়া হবে। এছাড়া সিটির সহযোগিতা ও সেক্টরভিত্তিক কল্যাণ সমিতির সহযোগিতা নিয়ে ফুটপাত দখল মুক্ত করতে সহজ হবে।

বুধবার (১৯ জুন) দুপুরে উত্তরা ৪ নম্বর সেক্টরে বাংলাদেশ ক্লাবে উত্তরা এলাকায় চলমান চক্রাকার বাসের সেবার মান উন্নয়নকল্পে মতবিনিময় সভায় এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার জানিয়েছেন, রাজধানী ঢাকায় বড় কোনো অপরাধ নেই। নগরবাসীর জানমালের নিরাপত্তার জন্য পুলিশ বাহিনী নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, আইন মানবো, শৃঙ্খলা আনবো বলে প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা রয়েছে। সিটি করপোরেশন একটি টিম, আমাদের একটি টিম, সেক্টর ভিত্তিক একটি টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব। সেক্টরভিত্তিক রিকশার রং করে দেওয়া হবে। কোনটা কোনো সেক্টরে চলবে।

অবৈধ পার্কিংয়ের ব্যাপারে মেয়রকে অনুরোধ করে আছাদুজ্জামান মিয়া বলেন, স্যার, আপনার কাছে আমার অনুরোধ অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। এরই মধ্যে বহুতল পার্কিংয়ের ব্যবস্থা আমরা করেছি আমাদের ডিএমপির হেড কোয়ার্টারে। চাইলে বাহিরে করা সম্ভব।

নাগরিক তথ্য সংগ্রহের বিষয়ে তিনি বলেন, এই প্ল্যান মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। নাগরিক তথ্য সেবার বাহিরে কোনো বাড়ি যেন না বাদ পড়ে। ঘরে ঘরে দোকানে দোকানে সবখানে গিয়ে তথ্য সংগ্রহ করছে আমাদের পুলিশ ভাইয়েরা।

পরিচ্ছন্ন উত্তরা গড়তে হলে ব্যাটারিচালিত রিকশা, লেগুনা, ইজিবাইকগুলো উত্তরা থেকে নিয়ন্ত্রণে আনলে অনেকটা চলাচল সহজ হবে বলে এসময় অনেকে অভিযোগ করেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম এক প্রশ্নের জবাবে বলেন, সুন্দর উত্তরা গড়তে ও সুন্দর নগরী গড়তে কাজ করে যাচ্ছি। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন। আমাদের উত্তরায় অনেক চৌরাস্তা থাকার পরও আমার চালাতে পারছি না। কারণ ফুটপাত দখল করে রেখেছে রাস্তাগুলো।

মেয়র বলেন, ৬০টি এভিনিউতে কোনো ধরনের হিউম্যান হলার, লেগুনা,ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা চলবে না।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, বিশেষ অতিথি ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। উত্তরা জোনের ডিসি নাবিদ কামাল শৈবাল, উত্তর জোনের ট্রাফিকের ডিসি প্রবীর কুমারসহ আরো অনেকে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড