• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজেট বাস্তবায়ন না হলে এত উন্নয়ন কীভাবে হলো : প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৬:৩০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

বাজেট বাস্তবায়ন হয় না বলে অনেকে প্রশ্ন তুলেছেন, বাজেট যদি কিছুই না, বাস্তবায়ন না হয়, তাহলে গত ১০ বছরে এত উন্নয়ন কীভাবে হলো বলে জাতীয় সংসদে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, সম্পূরক বাজেট নিয়ে ভেতরে বাইরে অনেক কথা হচ্ছে। কেউ বলছে, বাজেট কিছুই হয় না। আমরা যে বাজেট দেই, আমরা বাস্তবায়ন করতে পারি না, বাজেট দেই এটা ঠিক না।

সোমবার (১৭ জুন) জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের উপর অর্থমন্ত্রীর পক্ষে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। 

ব্যাংকের টাকা লুটপাট প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ব্যাংকে টাকা আছে, তবে লুটপাটকারীদের জন্য নয়। অতীতে যারা দুর্নীতি করেছে তারা এখন কারাগারে বন্দি।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালে মাত্র ৬১ হাজার কোটি টাকার বাজেটকে বাড়িয়ে ৫ লক্ষাধিক কোটি টাকায় উন্নীত করেছি। বিদ্যুৎ নিয়ে সমালোচনা করা হয়েছে। বিদ্যুৎখাতে যেখানে যতটুকু চাহিদা সেই চাহিদা অনুযায়ী আমরা বরাদ্দ দিয়েছি। ৯৩ শতাংশ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। 

শেখ হাসিনা বলেন, ব্যাংকে টাকা নেই বলা হচ্ছে, ব্যাংকে টাকা থাকবে না কেন। অবশ্যই টাকা আছে। তবে লুটে খাওয়ার টাকা নেই। অনেকেই ব্যাংকের টাকা লুট করে নিয়ে গেছে। কারা নিয়েছে, সেটা আমরা জানি। তাদের আমরা চিনি। তারা দুর্নীতির দায়ে কারাগারে বন্দি। সময় হলে সবই বলবো। 

প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন আজ বিশ্বের মধ্যে বিস্ময়। দারিদ্র্য ২১ শতাংশে নেমে এসেছে। এটা আমরা আরও নিচে নামিয়ে আনতে কাজ করছি। বাজেটে যেটা খরচ হয়ে গেছে, সেটা পাস করিয়ে দেবেন এই সংসদ সদস্যের প্রতি আমার আহ্বান। 

ওডি/এসএস 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড