• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবর্তন হচ্ছে ব্রিটিশ আমলের মেন্যু, কারাবন্দিরা পাবে নতুন নাস্তা

  অধিকার ডেস্ক

১৬ জুন ২০১৯, ০৪:০৪
কারাগার
কারাগার (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের কারাগারের কারাবন্দিদের জন্য ব্রিটিশ আমল থেকে বরাদ্দ করা সকালের নাস্তার মেন্যু পরিবর্তন করা হচ্ছে। এখন থেকে কারাবন্দিরা খেতে পাবে নতুন মেন্যুর খাবার।

রোববার (১৬ জুন) সকাল ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নতুন এই মেন্যু উদ্বোধন করবেন।

কারাবন্দিরা কারাগার প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত একই মেন্যুতে সকালের নাস্তা খাচ্ছিল। অবশেষে সেই মেন্যু পরিবর্তন করা হচ্ছে।

রোববার (১৬ জুন) থেকে কারাবন্দিরা সপ্তাহে ২ দিন তারা পাবেন ভুনা খিচুড়ি, ৪ দিন সবজি-রুটি, বাকি ১ দিন হালুয়া-রুটি খেতে পারবেন। রোববার সকাল থেকে এই মেন্যু কার্যকর হচ্ছে।

এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, নতুন মেন্যুতে একই খাবার পাবেন কারাবন্দীরা।

জেলার মাহবুবুল ইসলাম বলেন, নতুন এই মেন্যুর বিষয়টি জেনে কারাবন্দিরা আনন্দ প্রকাশ করেছে। এছাড়াও দীর্ঘ কয়েক যুগের মেন্যু পরিবর্তন করে নতুন মেন্যু প্রণয়নের জন্য কারাবন্দিরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে।

কারাগার সূত্র জানা যায়, কারাগার প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সকালের নাস্তায় একটি মেন্যু ছিল। মেন্যুটি হলো সকালের নাস্তায় একজন কয়েদি পেত ১৪.৫৮ গ্রাম গুড় এবং ১১৬.৬ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)। একই পরিমাণ গুড়ের সঙ্গে একজন হাজতি পেত ৮৭.৬৮ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড