• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্থমন্ত্রীর স্থলে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৪ জুন ২০১৯, ১৫:০৬
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের আকার পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৪ জুন) বিকাল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলতি বাজেট সংক্রান্ত নানা বিষয় নিয়ে সংবাদ সম্মেলনটি শুরু হয়েছে।

এর আগে অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল, শুক্রবার বিকালে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আয়োজিত সংবাদ সম্মেলন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাজেট সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হবেন। তবে বাজেট ঘোষণার পর প্রধানমন্ত্রীর কর্মসূচি ঘোষণার সময় মন্ত্রণালয়ের থেকে তখন জানানো হয়, অর্থমন্ত্রী অসুস্থ থাকায় চলতি বাজেট নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী নিজেই প্রতিনিধিত্ব করবেন।

এতদিন জাতীয় সংসদে বাজেট উত্থাপনের পরদিন এর বিভিন্ন বিষয়ে ব্যাখ্যা ও সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেওয়ার রেওয়াজ ছিল অর্থমন্ত্রীর। কিন্তু এবারই প্রথম স্বয়ং প্রধানমন্ত্রী এই সংবাদ সম্মেলন করছেন।

এ দিকে গত বৃহস্পতিবার অসুস্থ অর্থমন্ত্রী মুস্তফা কামাল হাসপাতাল থেকে সরাসরি সংসদে উপস্থিত হয়ে নিজের প্রথম বাজেট উপস্থাপন করেন। যদিও বক্তৃতা শুরু করে বেশিদূর এগোতে পারেননি তিনি। যে কারণে তার অসম্পূর্ণ বক্তৃতা পাঠ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যা দেশের ইতিহাসে এক নজিরবিহীন ঘটনা।

এর আগে একই দিন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে গণমাধ্যমে নিশ্চিত করেছিলেন তারই বড় ভাই আবদুল হামিদ।

ওডি/কেএইচআর/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড