• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

শেখ হাসিনার নির্বাচিত উক্তি নিয়ে দু’টি বই প্রকাশ

  অধিকার ডেস্ক ১২ জুন ২০১৯, ২২:৩৯

শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উক্তি নিয়ে ‘শেখ হাসিনা : সিলেক্টেড সেইংস’ ও ‘শেখ হাসিনা : নির্বাচিত উক্তি’ নামে দু’টি বই প্রকাশিত হয়েছে।
দেশের প্রখ্যাত প্রকাশনা প্রতিষ্ঠান ‘পাঠক সমাবেশ’ বই দু’টি প্রকাশ করেছে। প্রধানমন্ত্রীর একান্ত সচিব (পিএস)-১ তোফাজ্জল হোসেন মিয়া বই দু’টির সংকলন সম্পাদনা করেছেন।

ইংরেজি বইটির সম্পাদনায় যুক্ত ছিলেন প্রফেসর সৈয়দ মঞ্জুরুল ইসলাম।

পাঠক সমাবেশের ব্যবস্থাপনা পরিচালক শহীদুল ইসলাম বিজু আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ কার্যালয়ে বই দু’টি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। ইংরেজি বইটিতে ১১৫টি ও বাংলা বইটিতে ১০০টি বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উক্তি অন্তর্ভুক্ত হয়েছে।

এর মধ্যে কয়েকটি বিষয় হলো-  বঙ্গবন্ধু, আত্মশক্তি, উন্নয়ন, ক্ষমতায়ন, গণতন্ত্র, তরুণ প্রজন্ম, ত্যাগ, দেশপ্রেম, নারী, ন্যায়নীতি, ন্যায়বিচার, পাবলিক সার্ভেন্ট, বৈশ্বিক সহযোগিতা, ভবিষ্যৎ প্রজন্ম, রাজনীতি, শান্তি, সুশাসন ও স্বনির্ভরতা।

পাঠক সমবেশ জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে এক উজ্জ্বল নক্ষত্র। তিনি জননেত্রী থেকে বিশ্ব নেতার আসন অলংকৃত করেছেন। দেশের মানুষের কল্যাণ ও উন্নয়নে তাঁর অশেষ অবদান। একই সাথে তিনি জাতিসংঘ ও আন্তর্জাতিক ফোরামে বিশ্ব সম্প্রদায়ের কথাও ভাবেন। রাষ্ট্রনেতার ঊর্ধ্বে ‘মানবতার মা’ হিসেবেও তিনি জননন্দিত। তিনি মানুষকে মানবতাবোধ ও মানব কল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ করেছেন।

প্রকাশনা সংস্থাটি মনে করে ‘এই বাস্তবতায় জননেত্রী শেখ হাসিনার প্রতিটি কথা, বক্তব্য, মতামত, আদেশ, উপদেশ, চিন্থা-ভাবনা অতি মূল্যবান। পাঠক সমাবেশ এগুলো সংগ্রহ করে বই আকারে সংরক্ষণ করা নৈতিক দায়িত্ব মনে করেছে।’বাসস।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"শেখ হাসিনা".*')) AND id<>68315 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড