• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ভারত-বাংলাদেশ সম্পর্ক সর্বোত্তম পর্যায়ে পৌঁছেছে : ক্রীড়া প্রতিমন্ত্রী

  অধিকার ডেস্ক    ১২ জুন ২০১৯, ২২:১৪

ক্রীড়া প্রতিমন্ত্রী
অনুষ্ঠানে খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল (ছবি : সংগৃহীত)

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, সম্প্রতি ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্ক সর্বোত্তম পর্যায় অতিক্রম করছে। দুই দেশের সম্পর্ক ঐতিহাসিক সন্ধিক্ষণে রয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরের সময় উভয় দেশের নেতৃত্ব বেশ কিছু নতুন ও সামনের দিকে এগিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছে। 

বুধবার (১২ জুন) সন্ধ্যায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন উপলক্ষে পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবি-বিএসএফ প্রীতি কাবাডি ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন,  বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ঐতিহাসিক।  আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারতের ভূমিকা ছিল অনবদ্য। বাংলাদেশকে স্বীকৃতিদানকারী প্রথম দেশগুলোর মধ্যে অন্যতম ছিল ভারত এবং ১৯৭১ সালে স্বাধীনতা লাভের পরপরই ভারত বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে। ভারত ও বাংলাদেশের সম্পর্কের মূলে রয়েছে ইতিহাস, সংস্কৃতি, ভাষা,মানুষে মানুষে বন্ধন, অসাম্প্রদায়িকতা ও গণতন্ত্রের অভিন্ন মূল্যবোধ এবং অনেক অগণিত বিষয়ে সাদৃশ্য। 

তিনি বলেন, এ সম্পর্কের ভিত্তি সার্বভৌমত্ব, সমতা, বিশ্বাস, সমঝোতা এবং অংশীদারিত্ব যা কৌশলগত সম্পর্কের ঊর্ধ্বে। গত কয়েক বছরে নতুন নতুন ও উচ্চপ্রযুক্তির ক্ষেত্রে সহযোগিতার মাধ্যমে এই সম্পর্ক আরও জোরদার হয়েছে। আমি বিশ্বাস করি,  সীমান্ত সম্মেলন উপলক্ষে আয়োজিত আজকের এ বিডিআর - বিজিবি প্রীতি কাবাডি প্রতিযোগিতা দুদেশের মধ্যেকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ বহুমাত্রিক  সম্পর্কে নতুন মাত্রা যুক্ত করবে।

বন্ধুত্বপূর্ণ এই প্রীতি ম্যাচে অংশগ্রহণকারী উভয় পক্ষের খেলোয়াড়দের অভিনন্দন ও ধন্যবাদ  এবং খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

উক্ত অনুষ্ঠানে  বিজিবি এর মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম  ও বিএসএফ মহাপরিচালক জনাব রজনী কান্ত মিশ্রা, সীমান্ত সম্মেলনে অংশগ্রহণকারী উভয় দেশের প্রতিনিধিবৃন্দ, বিজিবির কর্মকর্তা ও সদস্যবৃন্দ এবং পিলখানাস্থ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত থেকে এ  প্রীতি কাবাডি ম্যাচ উপভোগ করেন।

ওডি/আরএডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড