• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিআইজি মিজানের দুর্বলতা আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১২ জুন ২০১৯, ১৬:৩৬
আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)

ডিআইজি মিজান ও দুদক কর্মকতার ঘুষ লেনদেনের অভিযোগ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ডিআইজি মিজানুর রহমানের নিশ্চয়ই কোনও দুর্বলতা রয়েছে। তিনি সেই দুর্বলতা ঢাকতেই ঘুষ দিয়েছেন। তা না হলে কেন ঘুষ দেবেন? ঘুষ দেওয়া-নেওয়া দুটোই অপরাধ। এ বিষয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বুধবার (১২ জুন) রাজধানীর বকশীবাজারে ‘কারা অধিদপ্তরের উদ্ভাবনী মেলা ও শোকেসিং-২০১৯’ অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নানা অভিযোগে ডিআইজি মিজানের বিরুদ্ধে বিচার প্রক্রিয়াধীন। নতুন যুক্ত হলো ঘুষ কেলেঙ্কারি। এ বিষয়ে যাচাই করে বিভাগীয় ও আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রত্যাহার হওয়া পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে ঘুষ লেনদেন নিয়ে পুলিশের উচ্চপর্যায়ের তদন্ত কমিটির আগের একটি রিপোর্টে উল্লেখ আছে, মিজান চরমভাবে ক্ষমতার অপব্যবহার করেছেন। তিনি পুলিশ বিভাগ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। তার কর্মকাণ্ড পুলিশের বিভাগীয় শৃঙ্খলা বিরোধী।

ওই রিপোর্টে আরও বলা হয়, দায়িত্বশীল ঊর্ধ্বতন কর্মকর্তা হয়েও ডিআইজি মিজান সরকারি দায়িত্বের বাইরে এক নারীর সঙ্গে অতিমাত্রায় ঘনিষ্ঠ সম্পর্কে লিপ্ত হন। তার বিরুদ্ধে সংবাদমাধ্যমে ফলাও করে প্রতিবেদন প্রকাশ হয়েছে- কোনও নারীর সঙ্গে বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্ক, ক্ষতমতার অপব্যবহার করে তুলে নেওয়া, বিবাহ ও প্রতারণার মতো অভিযোগ। এর কারণে সরকার ও পুলিশ বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড