• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

মে-তেই ভোক্তা অধিদপ্তরের আয় দুকোটি ৩৩ লাখ 

  নিজস্ব প্রতিবেদক ১২ জুন ২০১৯, ১৬:০৭

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

রমজান এলেই বেড়ে যায় ভোগ্য পণ্যের দাম। একই সঙ্গে বাড়ে ভেজালের মাত্রা। তাই পবিত্র এ মাসে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে সারাদেশে ভেজালবিরোধী সাঁড়াশি অভিযানে আড়ং, পারসোনার মতো জনপ্রিয় প্রতিষ্ঠানসহ মোট ৩ হাজার ১২৭ প্রতিষ্ঠানকে ২ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

খাদ্যে ভেজাল মেশানো, পচা-বাসি ও মেয়াদহীন খাবার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, বিভ্রান্তিকর বিজ্ঞাপনে ক্রেতা ঠকানো, আমদানিকৃত বিদেশি পণ্যে স্টিকার না থাকা, নকল পণ্য বিক্রি ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির জন্য এসব জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, গত মাসে দেশব্যাপী ৩ হাজার ১২৭ প্রতিষ্ঠানকে ২ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার জরিমানা করা হয়েছে যার ২৫ শতাংশ ৯০ জন অভিযোগকারীকে পুরস্কার হিসেবে প্রদান করা হয়। বাকি টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে। সর্বসাকূল্যে জমাকৃত টাকার পরিমাণ ২ কোটি ৩২ লাখ ২ হাজার ১২৫ টাকা।

সূত্র আরও জানায়, অসৎ মুনাফালোভী ব্যবসায়ীদের থাবা থেকে রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে দেশব্যাপী বিভিন্ন মিল, আড়ত ও পাইকারি খুচরা বাজার, বিভিন্ন ছোট-বড় শপিং মলে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার ক্ষুণ্ণ করা হয়েছে এমন অভিযোগে জরিমানা করা হয়। এ থেকে বাদ পড়েনি সুপারশপ আলমাস, মোস্তফা মার্ট, বিবিবি কসমেটিকস, আড়ং, পারসোনার মতো ব্র্যান্ডগুলোও।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড