• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

এটিএম বুথে পর্যাপ্ত টাকা না থাকার অভিযোগ

  অধিকার ডেস্ক

০৬ জুন ২০১৯, ১৪:০৬
এটিএম বুথ
ছবি : প্রতীকী

দেশের ব্যাংকগুলোতে ঈদুল ফিতর উপলক্ষে টানা চারদিন লেনদেন বন্ধ থাকবে। এজন্য গ্রাহকদের চাহিদা অনুযায়ী, এই ছুটিতে বাংলাদেশ ব্যাংক এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশনা দিয়েছিল। অথচ নির্দেশনা থাকা স্বত্ত্বেও ঈদের পরদিনই বৃহস্পতিবার (৬ জুন) অধিকাংশ ব্যাংকের বুথ থেকে টাকা তোলা যাচ্ছে না বলে গ্রাহকরা অভিযোগ করছেন।

গ্রাহকদের সাথে কথা বলে জানা গেছে, এক ব্যাংকের কার্ড নিয়ে অন্য ব্যাংকের বুথে গিয়েও কোনো টাকা তোলা সম্ভব হয়নি। টাকা না পেয়ে তারা দুর্ভোগে পড়েছেন। অনেকে আবার ক্ষুব্ধ প্রতিক্রিয়াও ব্যক্ত করেছেন। 

এক গ্রাহক জানান, ঈদের দিন বিকালে একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে টাকা তুলতে গিয়ে ফেরত আসেন। তার কাছে নগদ টাকা না থাকায় অন্য এক বন্ধুর কাছ থেকে বিকাশে টাকা এনে ছেলের জন্য ওষুধ কিনেছেন।

মূলত, ঈদের দিন বিকাল থেকেই এটিএম বুথে টাকার সঙ্কট তৈরি হয়েছে। বারিধারা, গুলশান, বনানী এলাকার কয়েকটি এটিএম বুথে গিয়ে নিরাপত্তাকর্মীদের কাছে টাকা আছে কি না জানতে চাইলে কার্ড দিয়ে চেক করতে বলেন।

বনানীতে এনসিসি ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তাকর্মী বুথে যাওয়ার চেষ্টা করলেও তিনি জানিয়ে দেন ঈদের দিন বিকাল থেকে এই বুথে টাকা শেষ হয়ে গেছে।

উল্লেখ্য, গত ৩১ মে (শুক্রবার) দিনগত রাতে ডাচ বাংলা ব্যাংকের বাড্ডার একটি এটিএম বুথ থেকে জালিয়াত চক্র টাকা তুলে নেওয়ার পর তার কোনো প্রমাণ না থাকায় ব্যাংকগুলোর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। এজন্য ঈদের ছুটির সময় এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশ দিলেও অধিকাংশ ব্যাংকের বুথে পর্যাপ্ত টাকা ছিল না।

অন্যদিকে, অঘোষিতভাবেই সে সময় থেকে ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তোলা বন্ধ রয়েছে।

ডাচবাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন এ বিষয়ে সাংবাদিকদের বলেন, ঈদের ছুটিতে এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আমরা যখনই কোনো বুথ টাকা সঙ্কটের খবর পাচ্ছি, তখনই গিয়ে টাকা দিয়ে আসছি। তবে বাণিজ্যিক এলাকার দু-একটি বুথে টাকার সঙ্কট হতে পারে।

ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও এবিবির চেয়ারম্যান সৈয়দ মাহবুবুর রহমান বলেন, জালিয়াত চক্রের কারণে সবাই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। তবে বুথে টাকার সঙ্কট থাকার কথা নয়। 
 

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড