• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

'বিস্ফোরিত বোমা সাধারণ ককটেলের চাইতে শক্তিশালী’

  নিজস্ব প্রতিবেদক

২৭ মে ২০১৯, ১২:৫৪
আছাদুজ্জামান মিয়া
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া (ছবি : সংগৃহীত)

মালিবাগে পুলিশের গাড়িতে বিস্ফোরিত বোমা সাধারণ ককটেলের চাইতে শক্তিশালী বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সোমবার (২৭ মে) বোমা হামলায় আহত রিকশাচালক লাল মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে এসে সাংবাদিকদের এ কথা বলেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, একটি স্বার্থানেষী মহল জনমনে ভীতিকর পরিস্থিতি সৃষ্টির জন্য এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তিনি আরও বলেন, যে বোমার বিস্ফোরণ ঘটেছে এটি সাধারণ ককটেলের চাইতে শক্তিশালী। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বোমাটি গাড়িতে পেতে রাখা হয়েছিল।

এর আগে রবিবার (২৬ মে) রাতে পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, রাজধানীর মালিবাগ মোড়ে পুলিশের গাড়িতে বিস্ফোরণের ঘটনাটি পরিকল্পিতভাবে নাশকতার উদ্দেশ্যে হয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

এই ঘটনায় এখনো পর্যন্ত সুনির্দিষ্ট করে কিছু বলা সম্ভব হচ্ছে না এমন কথা জানিয়ে মনিরুল ইসলাম বলেন, ঘটনাস্থলে আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। বিস্তারিত দেখার পর এক্সপার্টরা বলতে পারবে, বিস্ফোরকটি ছুড়ে মারা হয়েছে, নাকি আগে থেকেই পুঁতে রাখা ছিল।

যেখানে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে এটি পুলিশের জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান এমন কথা জানিয়ে তিনি বলেন, এখানে পাশেই রয়েছে সিটি এসবি অফিস ও সিআইডি অফিস। এই মোড়ে সবসময় পুলিশের গাড়ি স্ট্যান্ডবাই থাকে৷ রাত ৮টা ৪৫ মিনিটের দিকে বিস্ফোরণটি ঘটে। পাশে ট্রাফিক পুলিশের একজন নারী সদস্য ঘটনাস্থলে ডিউটিতে ছিলেন। বিস্ফোরণের ঘটনায় একজন পুলিশ সদস্য ও একজন রিকশা চালক আহত হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মালিবাগ মোড়ের ঘটনায় কারা জড়িত ছিল তা সুনির্দিষ্টভাবে এখনো বের করা সম্ভব হয়নি। তবে প্রাথমিক অবস্থায় এই ঘটনার বিষয়ে নিশ্চিত করে কিছু বলা ঠিক হবে না।

এর আগে রবিবার (২৬ মে) রাত ৯টায় রাজধানীর মালিবাগ মোড়ে সিএনজি পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ডিএমপির ট্রাফিক পূর্ব (সবুজবাগ) বিভাগের সহকারী উপপরিদর্শক (এএসআই) রাশেদা খাতুন, রিকশা চালক লাল মিয়া এবং আরেক পথচারী আহত হন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড