• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের মানুষ ইনকাম ট্যাক্স কম দেয়, জাকাতও দেয় না : অর্থমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৫ মে ২০১৯, ২৩:১৭
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (ছবি : সংগৃহীত)

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের মানুষ ইনকাম ট্যাক্স যেমন কম দেয়, তেমনিভাবে অনেক সক্ষম ব্যক্তি জাকাতটাও আদায় করে না।

শনিবার (২৫ মে) রাজধানীর ইস্কাটনে পুলিশ কনভেনশন সেন্টারে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি বলেন, আমাদের ওপর হজ যেমন ফরজ তেমনি জাকাতও যাদের সম্পদ আছে তাদের জন্য বাধ্যতামূলক। সুতরাং হজ এজেন্সির যারা আছেন তারা হজের কাজের পাশাপাশি জাকাত দেয়ার পদ্ধতিও শিখিয়ে দেবেন। জাকাত দিলে সম্পদ সঠিক হয়। আল্লাহ সম্পদে বরকত দেন।

অর্থমন্ত্রী বলেন, আগে প্রতি বছরই হজের সময় খারাপ অবস্থা দেখতাম। কিছু লোক যেতে পারছেন না, ফ্লাইট নেই, এজেন্সি মালিককে পাওয়া যাচ্ছে না ইত্যাদি নানা সমস্যা। এখন এই সমস্যাগুলো আর নেই।

হজ এজেন্সিগুলোর উদ্দেশে তিনি বলেন, আপনারা অত্যন্ত সুন্দরভাবে হজ ও ওমরাহ ব্যবস্থাপনার কাজ করে আসছেন। প্রত্যেক মানুষের জীবনের ইচ্ছা থাকে একবার বায়তুল্লাহ শরীফ তাওয়াফ করার এবং রাসূলের রওজা জিয়ারত করার। আমরা সবাই প্রার্থনা করি, রাসূলের রওজা জিয়ারত ছাড়া আল্লাহ যেন আমাদের মৃত্যু না দেন।

অর্থমন্ত্রী বলেন, হজের জন্য আমাদের প্রধানমন্ত্রী সরাসরি নির্দেশনা দেন, যেন প্রতি বছর শুদ্ধভাবে হজ আদায় হয়। তিনি এই ব্যাপারে সব সময় খোঁজ-খবর রাখেন, যা করণীয় তা করার নির্দেশ দেন। আমিও আমার ওপর কোনো দায়িত্ব আসলে তা পরিপালন করবো।

হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের সভাপতিত্বে ও মহাসচিব ফারুক আহমদ সরদার ও যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রমানের সঞ্চালনায় ইফতার মাহফিলে আরও বক্তব্য দেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ ও বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব জহির আহমেদ, আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম, হাবের সাবেক সভাপতি মো. ফারুক, আব্দুশ শাকুর, মো. ইব্রাহীম বাহার, সহসভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, মো. ইব্রাহীম, সাবেক সহসভাপতি সৈয়দ গোলাম সরওয়ার, ফরিদ আহমেদ মজুমদার প্রমুখ।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড