• বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

শেখ হাসিনার টেলিফোনে নয়াদিল্লির উচ্ছ্বাস    

  অধিকার ডেস্ক ২৫ মে ২০১৯, ১০:৫৮

নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বামে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডানে (ছবি : সম্পাদিত)

ভারতে দ্বিতীয় দফায় বিজয়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দ্রুত সময়ে টেলিফোনে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদীর এই বিজয়ে দেশটির জনগণের আস্থার প্রতিফলন ঘটেছে বলে জানান তিনি। একই সঙ্গে এই বিজয়ে দক্ষিণ এশিয়ার মানুষ খুশি হবে এবং একসঙ্গে কাজ করতে পারবে বলে মনে করেন শেখ হাসিনা। টেলিফোনে তার এই বার্তায় উচ্ছ্বসিত নয়াদিল্লি।  

ভারতের লোকসভা নির্বাচনে মোদীর বিজয়ের প্রেক্ষিতে অভিনন্দন জানাতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর করা এই টেলিফোনকে প্রতিবেশী দু’দেশের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্কের প্রতিফলন বলেই জানিয়েছে নয়াদিল্লি।  

বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের দেয়া এক বিবৃতিতে বলা হয়, ভারতীয় প্রধানমন্ত্রীকে প্রথম যে কজন বিদেশী নেতা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তাদের মধ্যে অন্যতম, এতে ভারত ও বাংলাদেশের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক এবং দুই নেতার মধ্যে চমৎকার সম্পর্ক থাকার বিষয় প্রতিফলিত হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়, উভয় নেতা ভারত-বাংলাদেশ সম্পর্ক এক অনন্য নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার কাজ অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীর গতিশীল নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্সের (এনডিএ) বিশাল বিজয়ের প্রেক্ষিতে শেখ হাসিনা বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রীকে ফোন করে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন। বিবৃতিতে বলা হয়, পাঁচ মিনিটের টেলিফোন সংলাপে তারা নিরাপত্তা, পরিবহন, জ্বালানি ক্ষেত্রে অংশীদারিত্ব এবং দুদেশের জনগণ পর্যায়ে সম্পর্ক গভীরতর করার চলমান পরিকল্পনাগুলো দ্রুত সম্পন্ন করার গুরুত্বের বিষয়টিও তারা স্বীকার করেন। টেলিফোন আলাপকালে শেখ হাসিনা মোদীকে বলেন, ‘এই বিশাল বিজয় আপনার প্রতি ভারতীয় জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে।’

মোদীর এই বিজয়কে ঐতিহাসিক বিজয় হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, এই বিজয়ে দক্ষিণ এশিয়ার মানুষ খুশি হবে এবং তারা একসঙ্গে কাজ করতে পারবে। সংলাপকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং তার সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। 

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড