• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ ‘পঞ্চগড় এক্সপ্রেস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  পঞ্চগড় প্রতিনিধি

২৫ মে ২০১৯, ০২:৪২
পঞ্চগড় এক্সপ্রেস
উদ্বোধনের অপেক্ষায় পঞ্চগড় এক্সপ্রেস (ছবি- দৈনিক অধিকার)

আজ চালু হচ্ছে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে স্বল্প বিরতির আন্তঃনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যাবে। সেখানে উপস্থিত থাকবেন রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, পঞ্চগড় থেকে ঢাকা পর্যন্ত এ রেল রুটের দূরত্ব ৫৯৩ কিলোমিটার। যা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ১০ ঘণ্টায় অতিক্রম করবে। ট্রেনটি প্রতিদিন দুপুর সোয়া ১২টায় পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। পৌঁছাবে রাত ১০টা ৩৫ মিনিটে। রাত ১২টা ১০ মিনিটে ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে সকাল ১০টা ৪৫ মিনিটে পঞ্চগড় পৌঁছাবে। যাত্রাপথে রুহিয়া, ঠাকুরগাঁও, দিনাজপুর, পাবর্তীপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে থামবে। ঢাকা থেকে আসার পথেও এসব স্টেশনে থামবে ট্রেনটি।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনের মাস্টার মো. মোশাররফ হোসেন জানান, শনিবার পঞ্চগড় থেকে ঢাকা চলাচলের জন্য প্রস্তুত নতুন আন্তঃনগর ট্রেনটি। রেলওয়ে স্টেশনের সব প্রস্তুতি সম্পন্ন রয়েছে।

এ দিকে এর আগে গতকাল শুক্রবার দুপুরে উদ্বোধনী অনুষ্ঠানসহ সার্বিক কার্যক্রম পরিদর্শনে রেলস্টেশনে যান রেলমন্ত্রী সিরাজুল ইসলাম। সেখানে তিনি উদ্বোধনী অনুষ্ঠানের বিভিন্ন কার্যক্রম দেখেন এবং রেল বিভাগের কর্মকর্তাদের পরামর্শ দেন।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড