• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

মমতাকে ‘দুষলেন’ পররাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক    ২৪ মে ২০১৯, ২২:৪৩

মমতা বন্দ্যোপাধ্যায় ও ড. একে আব্দুল মোমেন
মমতা বন্দ্যোপাধ্যায় ও ড. একে আব্দুল মোমেন (ফাইল ফটো)

তিস্তা চুক্তি বাস্তবায়িত না হওয়ার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দুষলেন’ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

মন্ত্রী বলেন, ‘আমাদের ৫৪টি নদী ভারতের সঙ্গে যুক্ত রয়েছে। কিন্তু বাংলাদেশের মানুষ বেশি চিন্তিত তিস্তার ব্যাপারে। মন্ত্রী হিসেবে আমি ভারত সফরে গিয়েছিলাম। সেসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে তিস্তা নিয়ে কথা বলেছি। তারা বলেছেন, তিস্তা চুক্তি কেন্দ্রীয় সরকারের অন প্রিন্সিপাল চুক্তি। কিন্তু তিস্তার সমাধান আসছে না পশ্চিমবঙ্গ সরকারের জন্য। তবে আশা করছি, এবার তিস্তার সমাধান আসবে।’

শুক্রবার (২৪ মে) বিকালে নগরভবনে সিলেট নগরীর উন্নয়ন নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

ড. একে আব্দুল মোমেন বলেন, ভারতে নতুন সরকার ক্ষমতায় এসেছে। এর ফলে দেশটির সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও বৃদ্ধি পাবে। আমরা মনে করি ভারত বর্ষে স্থিতিশীল সরকার ক্ষমতায় থাকলে, বাংলাদেশ উন্নয়নের যে মহাসড়কে রয়েছে, সেটি চলমান থাকবে। এজন্য আমরা নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছি।

মন্ত্রী বলেন, এরইমধ্যে মোদি সরকার বাংলাদেশকে ৬শ বাস ও ৫শ ট্রাক দিয়েছে। হেলথ কমপ্লেক্স করে দিয়েছে ৩৫টি জেলায়। আমাদের যেসব পণ্য ভারতে রফতানি করা হয়; সেগুলোর জন্য তারা ট্যারিফ কমিশন তুলে নিয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে নগরভবনের এ বৈঠনে উপস্থিত ছিলেন- সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সচিব বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজি, ঊর্ধ্বতন কর্মকর্তা ও সিটি কাউন্সিলররা।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড