• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর জয়ে ভারত-বাংলাদেশের সম্পর্ক আরও দৃঢ় হবে : পররাষ্ট্রমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৪ মে ২০১৯, ২১:১৩
পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। (ছবি : সংগৃহীত)

নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) লোকসভা নির্বাচনে বিপুলভাবে জয়লাভ করায় অভিনন্দন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, তার জয়ে ভারত-বাংলাদেশ দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে। দুই দেশে স্থিতিশীল সরকার থাকলে আমরা উভয়ে উন্নয়নের দিক থেকে এগিয়ে যাবো।

শুক্রবার (২৪ মে) বিকালে সিলেটে গণমাধ্যমকর্মীদের তিনি একথা বলেন।

ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হবে জানিয়ে মন্ত্রী আরও বলেন, তাদের সঙ্গে আমরা গত কয়েক বছর ধরে যেভাবে কাজ করছি একইভাবে আরও নিবিড়ভাবে কাজ করবো।

তিস্তা চুক্তি প্রসঙ্গে অপর প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিজের প্রথম সফরে ভারত গিয়ে আমি তিস্তা চুক্তি প্রসঙ্গে কথা বলেছি। ভারতের কেন্দ্রীয় সরকার এ চুক্তির বিষয়ে আন্তরিক। আমি মনে করি, এ সরকারের সময়ে এ সমস্যার সমাধান হয়ে যাবে।

এর আগে পররাষ্ট্র মন্ত্রী সিলেট সিটি করপোরেশন আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন। সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ড. মোমেন বলেন, উন্নয়নে কোন বৈষম্য নয়, সমতা চাই। উন্নয়ন কি হবে তা স্থানীয় জনপ্রতিনিধিরা নির্ধারণ করবেন।

তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে আরও বলেন, জনগণের জন্য প্রকল্প তৈরি করুন, তা বাস্তবায়নে সবধরণের সহযোগিতা দেওয়া হবে। যেসব এলাকায় বিদ্যালয় নেই সেখানে বিদ্যালয় বাস্তবায়নের উদ্যোগ নিন। সিলেট-১ আসনের সংসদ সদস্য হিসেবে এ এলাকার উন্নয়নের জন্য সরকারের কাছ থেকে সবধরণের সহযোগিতা নিয়ে আসার চেষ্টা করবো।

সভায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্যানেল মেয়র রোকসানা বেগম, কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, রেজোয়ান আহমদ, আজাদুর রহমান আজাদ, ফরহাদ চৌধুরী শামীম, একে লায়েক প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় সিটি কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড