• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

মিরপুরে পচা-বাসি ইফতার রাখায় জরিমানা

  অধিকার ডেস্ক ২৪ মে ২০১৯, ১৬:১৩

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর
ছবি : সংগৃহীত

ঢাকা সিটি কর্পোরেশনের ধার্য করা মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি ও বিক্রি করার উদ্দেশে পচা-বাসি ইফতার রাখার অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শুক্রবার (২৪ মে) মিরপুর এলাকায় পবিত্র রমজান উপলক্ষে বিশেষ অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানগুলোকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

আব্দুল জব্বার মণ্ডল বলেন, সিটি করর্পোরেশন রমজান উপলক্ষে গরুর মাংসের দাম ৫২৫ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু অনেক প্রতিষ্ঠান নির্ধারিত দামের চেয়ে ২৫-৫০ টাকা বেশি দামে মাংস বিক্রি করছে। অর্থাৎ ৫২৫ টাকার গরুর মাংস বিক্রি করছে ৫৫০-৫৭০ টাকায়।

তিনি আরও বলেন, এছাড়া অনেকে আইন অনুযায়ী দামের তালিকা টানান না। এসব অভিযোগে সাইফুলের মাংসের দোকানকে দশ হাজার টাকা, রাজীবের মাংসের দোকানকে ১০ হাজার টাকা, নূর হোসেনের মাংসের দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিনের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে বিপুল পরিমাণ বাসি ইফতার বিক্রয়ের উদ্দেশে সংরক্ষণের অপরাধে মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা ও পূর্ণিমা রেস্তোরাঁকে ২০ হাজার টাকাসহ পাঁচ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান এই কর্মকর্তা।

অভিযানের সময় সার্বিক সহযোগিতা করেন মিরপুর মডেল থানা পুলিশ সদস্যরা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড