• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পচা-বাসি ইফতার : ধানমন্ডির তিন অভিজাত রেস্টুরেন্ট বন্ধ

  অধিকার ডেস্ক

২৩ মে ২০১৯, ১৮:০৮
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর
ছবি : সংগৃহীত

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজধানীর তিনটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে পচা-বাসি ইফতার আর নোংরা অস্বাস্থ্যকর রান্নাঘরের জন্য এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করেছে। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলো সাময়িকভাবে বন্ধ করেও দেওয়া হয়েছে। রেস্টুরেন্টগুলো হচ্ছে- ক্যাফে ধানমন্ডি, সুচিলি রেস্টুরেন্ট ও বিয়ে বাড়ি রেস্তোরাঁ।

বৃহস্পতিবার (২৩ মে) পবিত্র রমজান উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বিশেষ অভিযান চালিয়ে করে এ জরিমানা করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ইন্দ্রানী রায়।

বিষয়টি নিয়ে আব্দুল জব্বার মন্ডল বলেন, ক্যাফে ধানমন্ডি, সুচিলি রেস্টুরেন্ট, বিয়ে বাড়ি রেস্তোরাঁ এই তিনটি রেস্টুরেন্টের বাইরে থেকে দেখতে খুব চকচকে ও অভিজাত মনে হয়। কিন্তু ভেতরে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। অস্বাস্থ্যকর উপায়ে খাবার রান্না করছে। বিক্রি করতে রেখে দিয়েছে বিপুল পরিমাণ পচা ও বাসি ইফতার, যার ওপর ফাঙ্গাস পড়েছে।

ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আরও বলেন, এছাড়া ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে সংরক্ষণ করা হচ্ছে রান্না করা খাবার, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং ভোক্তা আইনপরিপন্থী। এসব অপরাধে প্রতিষ্ঠান তিনটিকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠান তিনটিকে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। তাদের অধিদফতরে এসে এসব অনিয়মের কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। তারা যদি যথাযথ কারণ ব্যাখ্যা করতে না পারে তাহলে তাদের প্রতিষ্ঠান স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে বলে জানা তিনি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযানে এছাড়া একই এলাকার লাইলাতি রেস্টুরেন্ট ও পিন্টু মিয়ার ইফতারিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

অভিযানকালে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১ এর সদস্যরা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড