• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদ উপলক্ষে শুরু হয়েছে নতুন নোট বিনিময়

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২২ মে ২০১৯, ১৩:১২
নতুন নোট

পবিত্র ঈদ উপলক্ষে প্রতিবারের মত এবারও বুধবার (২২ মে) থেকে নতুন নোট বিনিময় শুরু করেছে বাংলাদেশ ব্যাংক। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আগামী ৩০ আগস্ট পর্যন্ত সাধারণ মানুষ এই নতুন টাকা নিতে পারবেন। এই বিনিময় চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

জনসাধারণের মাঝে কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে নতুন নোট বিনিময় শুরু হয়েছে। পাশাপাশি ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ৩০টি শাখা থেকেও ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমানের প্রতিটি নতুন নোট একটি প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে।

তবে একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রাও গ্রহণ করতে পারবেন।

যেসব ব্যাংক ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে

ব্যাংক এশিয়ার ধানমন্ডি শাখা,অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেসক্লাব কর্পোরেট শাখা, এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, সাউথইস্ট ব্যাংকের কারওয়ান বাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, জনতা ব্যাংকের আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, শাহজালাল ইসলামী ব্যাংকের মালিবাগ শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, এনআরবি গ্লোবাল ব্যাংকের মিরপুর শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের রাজারবাগ শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংকের শ্যামলী শাখা, দি প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখা, দি সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণী শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নন্দীপাড়া শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, ন্যাশনাল ব্যাংকের মহাখালী শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ডাচ-বাংলা ব্যাংকের এসএমই অ্যান্ড এগ্রিকালচার শাখা, দক্ষিণখান, প্রাইম ব্যাংকের এলিফেন্ট রোড শাখা, মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা, এক্সিম ব্যাংকের শিমরাইল শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশের গাজীপুর চৌরাস্তা শাখা, উত্তরা ব্যাংকের সাভার শাখা, ইউসিবিএল, গাজীপুর চৌরাস্তা শাখা, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা এবং ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড