• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে : কাদের  

  নিজস্ব প্রতিবেদক

১৯ মে ২০১৯, ১১:৪২
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। (ছবি : ফাইল ফটো)

প্রতিবার ঈদ উপলক্ষে বাড়ি ফেরত যাত্রীরা এবার স্বস্তিতে ফিরবেন বলে দাবি জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ঢাকা থেকে উত্তরবঙ্গে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। 

রবিবার (১৯ মে) সকাল ১১টার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে এ মন্তব্য করেন সেতুমন্ত্রী।  

মন্ত্রী বলেন, ‘যানজট নিরসন, মেঘা প্রকল্পের বাস্তবায়ন এগুলো এখন আমার প্রধান চ্যালেঞ্জ। সড়ক ব্যবস্থা আগের চেয়ে ভালো। এবার ঈদ যাত্রায় কোনও ভোগান্তি হবে না। আশা করছি, এবার ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে।’

তিনি আরও জানান, ‘আগামী ২০ মে থেকে বিআরটিসির ঈদের টিকিট বিক্রি শুরু হবে।’

দলীয় বিষয়ে পার্টি অফিসে কথা বলবো বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামীকাল সোমবার (২০ মে) দলের কেন্দ্রীয় অফিসে যাবো।

নিজের শারীরিক অবস্থা সম্পর্কে সেতুমন্ত্রী বলেন, ‘মৃত্যুর মুখ থেকে ফিরে এসে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছি। শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছি।’ 

এর আগে সকাল ১০টায় নিজ কার্যালয়ে আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। দীর্ঘ আড়াই মাস পর আজই প্রথম অফিস করছেন তিনি। নিজ দপ্তরে ফিরে প্রথমেই রুটিন ফাইল ওয়ার্ক করেন সেতুমন্ত্রী। পরে পৌনে ১১টায় নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্প বিষয়ক সভায় যোগ দেন ওবায়দুল কাদের।

গত ৩ মার্চ ভোরে ঢাকার নিজ বাসায় শ্বাসকষ্ট শুরু হলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়।

এরপর ভারতের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠীর পরামর্শে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়।

কিছুটা সুস্থ হওয়ার পর গত ৫ এপ্রিল মাউন্ট এলিজাবেথ থেকে ছাড়পত্র পান ওবায়দুল কাদের। তবে ওই হাসপাতালের কাছেই ভাড়া বাসায় থেকে যান তিনি। সেখানে থেকে তিনি ফলোআপ চিকিৎসায় ছিলেন। গত বুধবার দেশে ফেরেন সেতুমন্ত্রী।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড