• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লন্ডনে রাষ্ট্রপতিকে বাংলাদেশের হাইকমিশনারের অভ্যর্থনা

  অধিকার ডেস্ক

১৬ মে ২০১৯, ১২:১৪
রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম
রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম (ছবি : সংগৃহীত)

স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য যুক্তরাজ্যের লন্ডনে গেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের একটি ভিভিআইপি ফ্লাইটে (বিজি-০০১) স্থানীয় সময় বুধবার বেলা ৩টা ৫১ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছান তিনি। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার মো. আশিকুন নবী চৌধুরী এ তথ্য জানান।

এর আগে রাষ্ট্রপতিকে নিয়ে বুধবার সকাল ৯টা ৩৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে ফ্লাইটটি।

বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজ, মন্ত্রিপরিষদ সচিব মোহম্মদ শফিউল আলম, মুখ্যসচিব মো. নজিবুর রহমান, তিন বাহিনীর প্রধানগণ, পুলিশের প্রধান পরিদর্শক (আইজিপি) ড. মোহম্মদ জাভেদ পাটোয়ারি, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এবং বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

বঙ্গভবনের একজন মুখপাত্র বলেন, রাষ্ট্রপতি ২৬ মে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। এর আগে ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতি হামিদ গত বছরের জুলাই মাসে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন।

আব্দুল হামিদ দীর্ঘদিন ধরেই চোখে গ্লুকোমার সমস্যায় ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড