• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

সেই নবজাতককে কারা ফেলল দেখা গেল সিসিটিভি ক্যামেরার ফুটেজে

  অধিকার ডেস্ক

১৬ মে ২০১৯, ১১:৫১
হাসপাতালের টয়লেটে পাওয়া সেই নবজাতক
হাসপাতালের টয়লেটে পাওয়া সেই নবজাতক (ছবি : সংগৃহীত)

ঢাকা শিশু হাসপাতালের টয়লেটে পাঁচ থেকে সাতদিন বয়সী সেই নবজাতককে ফেলে যাওয়ার ঘটনায় হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে দুই নারীর জড়িত থাকার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, মঙ্গলবার দুপুর ১২টার দিকে দুই নারী দ্রুত ঢাকা শিশু হাসপাতালে ঢুকছেন এ সময় এক নারীর হাতে দেখা যায় কাপড়ের পুটুলি সদৃশ কিছু। তিনি শৌচাগারে ঢুকে দ্রুত বেরিয়ে যান। ধারণা করা হচ্ছে, এই দুজনই ফেলে যায় শিশুটিকে।

এ বিষয়ে ঢাকা শিশু হাসপাতালের উপপরিচালক ডা. আবু তায়েব বলেন, ‘দুজনকে আমরা দোষী বলে ধারণা করেছি। কারণ তারা খুব দ্রুত ভেতরে ঢুকে আবার বেরিয়ে আসে। হাতে যেটা দেখা যাচ্ছিল, সেটা বের হওয়ার সময় ছিল না।’

এ দিকে শিশুটিকে দত্তক নিতে হাসপাতালে ভিড় করছেন আগ্রহীরা। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন আদালত।

ঢাকা শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ফরিদ আহমেদ বলেছেন, শিশুটি পুরোপুরি সুস্থ। এরই মধ্যে ওকে সন্তান হিসেবে পেতে হাসপাতালে ভিড় করছেন অনেকে। 

ফরিদ আহমেদ বলেন, ‘এ বাচ্চা কাকে দিবে, তা আদালত ঠিক করে দেবেন। কেউ যদি বলেন, এটা তার বাচ্চা তাও কোর্টে গিয়ে প্রমাণ দিয়ে নিতে হবে।’

গত মঙ্গলবার দুপুরে ওই নবজাতককে হাসপাতালের টয়লেটে দেখে হাসপাতাল কর্তৃপক্ষকে জানান এক রোগীর স্বজন। উদ্ধারের পর শিশুটিকে ওই হাসপাতালেই ভর্তি করা হয়েছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড