• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

বঙ্গোপসাগরে লঘুচাপ, তাপমাত্রা বাড়বে বৃষ্টির পর

  অধিকার ডেস্ক

১৬ মে ২০১৯, ১০:৪১
গরম
বৃষ্টির পর আসছে গরম (ছবি : সংগৃহীত)

রাজধানীতে সহ সারাদেশে গত ৩ দিন কমবেশি বৃষ্টি হয়েছে। বৃষ্টি নামার সম্ভবনা আছে আজকেও। ফলে তাপমাত্রা এখন অনেকটাই কম। তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বর্তমানে বঙ্গোপসাগরে লঘুচাপ বিরাজ করছে ফলে আবার আসতে পারে ঘাম ঝরানো গরম।

এ ব্যাপারে আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, রাজধানী ঢাকাসহ দেশের কিছু কিছু এলাকায় বৃহস্পতিবারও সামান্য বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বুধবার (১৫ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার বলা হয়েছে-রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু স্থানে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

মৃদু তাপপ্রবাহ খুলনা, যশোর ও মোংলা অঞ্চলের ওপর দিয়ে প্রশমিত হতে পারে। এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে ভারতের পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়ে আছে।

দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, কুষ্টিয়া, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড