• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

কড়া হুঁশিয়ারি উচ্চারণ সিইসির

  নিজস্ব প্রতিবেদক

১৫ মে ২০১৯, ১৫:৪৪
কে এম নূরুল হুদা
প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা (ফাইল ফটো)

নির্বাচনের কাজে নিয়োজিত যে কেউ আইন পরিপন্থী কাজ করলে বিচারের মুখোমুখি হতে বলে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তিনি বলেন, নির্বাচনের কাজে নিয়োজিত পুলিশ সুপার, রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ কেউ আইন ভঙ্গ করলে বিচারের মুখোমুখি হতে হবে। এ ব্যাপারে কোনও ছাড় নয়।

বুধবার (১৫ মে) ঢাকার আগারগাঁওয়ে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে সিইসি এ হুঁশিয়ারি দেন।

কেএম নূরুল হুদা বলেন, রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা অন্যায় করলে, তাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে রেহাই পাবে না। পুলিশ সুপার বা নির্বাচনের কাজে নিয়োজিত যে কেউ। নির্বাচনী আইন ভঙ্গ করলে প্রত্যেককেই বিচারের মুখোমুখি করা হবে। এ ব্যাপারে ইসি ছাড় দেবে না। কথাটা সবাইকে মনে রাখতে হবে।

সিইসি বলেন, কেউ কেউ অতি উৎসাহী কিছু কাজ করে থাকেন। গত নির্বাচনে এক এলাকায় এক হুজুর এমন কাজ করেছেন। রমজান মাসে হুজুরদের ওপরে আমাদের আস্থা বেড়ে যায়। তিনি মাদরাসার প্রিন্সিপল, নিজে গিয়ে সহকর্মীদের নিয়ে সিল দিয়ে বাক্সে ব্যালট ঢুকানোর চেষ্টা করেছেন। এ ব্যাপারগুলো, অবক্ষয়গুলো প্রশিক্ষণ দেওয়ার সময় বলতে হবে।

নির্বাচনী দায়িত্ব সঠিকভাবে পালন করেন না এমন কর্মকর্তাদের প্রতি অসন্তোষ প্রকাশ করে সিইসি নূরুল হুদা বলেন, ‘এগুলো কেমন ধরনের আচরণ? একটা নির্বাচনের সমস্ত দায়িত্ব থাকে আপনাদের ওপর। রাতে গিয়ে আপনারা প্রিজাইডিং অফিসাররা, যাদের ন্যায়বিচার প্রতিষ্ঠার দায়িত্ব দেওয়া হলো, তারা এ কাজ করলে চলবে? এরই মধ্যে গ্রেফতাররা আইনের মুখোমুখি হবেন, শাস্তি পাবেন।’

আগামী  ১৮ জুন উপজেলা নির্বাচনের পঞ্চম ধাপের ভোটগ্রহণ করা হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করার শেষ দিন ২১ মে। যাচাই-বাছাই ২৩ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড