• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

এটিএমের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ১০ লাখ টাকার অনুদান 

  অধিকার ডেস্ক

১৩ মে ২০১৯, ১০:২৭
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এটিএম শামসুজ্জামান
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বামে, এটিএম শামসুজ্জামান ডানে (ছবি : সম্পাদিত)

হাসপাতালে চিকিৎসাধীন প্রখ্যাত অভিনেতা এটিএম শামসুজ্জামানের চিকিৎসার জন্য তাকে ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (১৩ মে) রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েলের হাতে এই অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, সংগীত শিল্পী রফিকুল ইসলাম প্রমুখ।

এদিকে এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো আছে বলে তার মেয়ে কোয়েলের বরাত দিয়ে গতকাল রবিবার জানিয়েছেন ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক। এছাড়া তার মৃত্যু নিয়ে গুজব না ছড়ানোর জন্য এটিএম শামসুজ্জামানের পরিবারের পক্ষে তিনি আহ্বান জানিয়েছেন। তার বিষয়ে যেকোনো তথ্য জানতে পরিবারের সঙ্গে যোগাযোগ রাখার কথাও বলেছেন। 

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন এটিএম শামসুজ্জামান। হঠাৎ অসুস্থবোধ করায় গত ২৬ এপ্রিল দিবাগত রাতে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন এটিএম শামসুজ্জামানকে স্যালাইন দেয়া হয়। তখন হঠাৎ করে তার মলত্যাগে জটিলতা দেখা দেয়। 

এ জন্য গত ২৭ এপ্রিল দুপুরে জরুরি ভিত্তিতে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। সেখানে অস্ত্রোপচার সফলভাবে শেষ হয় তার। ২৮ এপ্রিল সকালে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু ৩০ এপ্রিল তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বেলা ৩টার দিকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

এরপর অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় গত ৩ মে শুক্রবার সকালে তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। রাখা হয় নিবিড় পর্যবেক্ষণে। কিন্তু আবারও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বর্তমানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

এটিএম শামসুজ্জামান অভিনয়ে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং নির্মাতাও।

ওডি/এআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড